ফুলবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে বিদেশ ফেরত ৮ জন ॥

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি:
সম্প্রতি করোনা ভাইরাসের কারনে দেশে ফিরছেন প্রবাসীরা। দিনাজপুরের ফুলবাড়ীতে বিদেশ ফেরত ৮জন রয়েছে হোম কোয়ারেন্টাইনে। সরকারের নির্দেশ অনুযায়ী প্রতিটি প্রবাসীকে কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। হাসপাতাল কতৃপক্ষ ৮জন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বললেও উপজেলা প্রশাসন বলছে ২৯জন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে,ফুলবাড়ীতে গত ১২ই মার্চ থেকে ১৯মার্চ পর্যন্ত বিদেশ থেকে আসা ৮জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদের বেশীর ভাগই পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আসা । এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের জন্য ৫টি বেড আলাদা করে প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কতৃপক্ষ।
ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচসিপি) ডাঃ এনায়েত উল্লাহ্ নাজিম জানান গত  ১৫ই মার্চ ভারত থেকে আসা উপজেলার আলাদীপুর ইউনিয়নের একই পরিবারের ৪জন,১৯ মার্চ শিবনগর ইউনিয়নের ৩জন এবং ১২ই মার্চ মালেশিয়া থেকে আসা খয়েবাড়ী ইউনিয়নের ১জন দেশে ফিরে সর্দি জ্বরে আক্রান্ত হলে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
তিনি বলেন জ্বর,স¦র্দি,কাশি শ^াসকষ্ট রোগিদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগে খোলা হয়েছে স্পেশাল আরটিআই কর্ণার, সেখানে এপর্যন্ত ৮০জন রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। কোন ব্যক্তি যদি জ্বর,সর্দি, কাশি হয় তাহলে জনসমাগম এড়িয়ে নিজ বাসায় অবস্থানের আহ্বান জানান এবং হট লাইনে অথবা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সাথে যোগাযোগ করতে বলেছেন।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী বলেন, এপর্যন্ত বিদেশ থেকে আসা ৮৫জনের তথ্য পাওয়া গেছে,এদের মধ্যে ২৯ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।

পুরোনো সংবাদ

হাইলাইটস 370021530276256964

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item