নীলফামারীতে তিনদিন ব্যাপী ইজতেমা শুরু


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী প্রতিনিধি-ফজরের নামাজের পর আম বয়ানের মধ্যে দিয়ে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি /২০২০) নীলফামারীতে শুরু হয়েছে তিনদিন ব্যাপী তাবলিক জামাতের বিশ্ব মিনি ইজতেমা। জেলা সদরের  নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে আয়োজন করা হয়েছে এই ইজতেমার। আগামী শনিবার(৮ জানুয়ারি/২০২০) সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ওই ইজতেমা। 
আয়োজক সুত্রে জানা যায়, বিদেশী অনেক ইসলামিক চিন্তাবিদসহ ঢাকা কাকরাইল মসজিদের মুরুব্বীগন উপস্থিত  রয়েছেন। এতে, আলেমরা দিনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মুল্যবান বয়ান দিচ্ছেন। দেশী, বিদেশী মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করাও হচ্ছে।জেলা স্বা¯'্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. রনজিত কুমার বর্মন বলেন, ইজতেমায় আগত মুসল্লিদের স্বা¯'্য সেবা নিশ্চিত করতে একটি মেডিক্যাল টিম সার্বক্ষণিক কাজ করছে ইজতেমা ময়দানে। এছাড়া বিনামূল্যে ওষুধ সরবরাহের ব্যবস্থা  নিয়েছি আমরা।
ইজতেমা উপলক্ষে গোটা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম  বলেন, ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও  র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে। ইজতেমা এলাকার চারপাশে সন্দেহভাজন ব্যক্তিদের নজরদারি করতে পর্যাপ্ত ব্যবস্থা  ও সাধারণ মুসল্লিদের চলাচলের সুবিধার্থে আশপাশের রাস্তায় ভারি যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী  বলেন, ইজতেমাকে সফলভাবে স¤পন্ন করতে সবাই আন্তরিকভাবে কাজ করছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4654605918093854382

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item