নীলফামারীর কিশোরগঞ্জে স্যানেটারী ইন্সপেক্টরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ব্যবসায়ী সমিতির

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধিঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্যানেটারী ইন্সপেক্টরের বিরুদ্ধে মাসিক মাসোয়ারার মাধ্যমে উৎকোচ নেয়ার অভিযোগ উঠেছে। মাসিক চুক্তি না করলে ভ্রাম্যমান আদালত দিয়ে মোটা অংকের টাকা জরিমানা করার দাবি করেছেন ব্যাবসায়ী সমিতির নেতারা। গতকাল মঙ্গলবার রাত ১০ টার দিকে ব্যাবসায়ী সমিতির কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে এ দাবি করেন তারা।
গতকাল মঙ্গলবার রাতে উপজেলা শহরের গরুহাটি নামক স্থানে এক সমাবেশে ব্যাবসায়ী নেতারা অভিযোগ করে বলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর জিল্লুর রহমান  মুদি ব্যবসায়ী, হোটেল মালিক ও বেকারী কারখানার মালিকদের কাছ থেকে পাঁচ শত থেকে এক হাজার টাকা করে মাসোয়ারা নেন। কোন ব্যবসায়ী ইন্সপেক্টরের দাবিকৃত টাকা না দিতে পারলে সে দোকানে ভ্রাম্যমান আদালত দিয়ে মোটা অংকের টাকা জরিমানা করা হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল খালেক, সাধারন সম্পাদক হোসেন শহীদ সোহরাওর্য়াদ্দি গ্রেনেট বাবু, হোটেল মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক রবিউল ইসলাম, শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ প্রমুখ।
বক্তারা বলেন, ঘুষখোর স্যানেটারী ইন্সপেক্টর জিল্লুর রহমানকে প্রত্যাহার করা না হলে সব হোটেল  মুদি দোকান ও বেকারী কারখানা বন্ধ রাখা হবে।
হোটেল মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান বলেন, গত সোমবার সন্ধ্যায় স্যানেটারী ইন্সপেক্টর আমার হোটেলে এসে এক হাজার টাকা দাবি করেন। তাকে আমি ৫ শত টাকা দিয়েছি বাকি আমি দিতে না পারায় মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালত দিয়ে আমার দশ হাজার টাকা জরিমানা করে। ব্যবসায়ী সমিতির উল্লেখিত আল্টিমেটামের খবর জানতে পেরে  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গউছুল আজিম চেীধুরী ব্যবসায়ীদের ডেকে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে ব্যবসায়ী নেতারা তাদের কর্মসুচী প্রত্যাহার করে নেন।
স্যানেটারী ইন্সপেক্টর জিল্লুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন, আমি একটু ভুল করে ফেলেছি যা বলার স্যারকে বলেছি।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গউছুল আজিম চেীধুরী সাংবাদিকদের জানান, আমি হোটেল মালিক সমিতির সভাপতি মিজানুর রহমানকে আমার কক্ষে ডেকে কথা বলেছি। এবং স্যানেটারী ইন্সপেক্টর জিল্লুর রহমানের কাছে ঘুষ নেওয়ার কথা জানতে চাইলে তিনি আমাকে বলেছেন  আমি ঘুষ নেইনি দোকানদাররা আমার সহকারীর হাতে দিয়েছিল।
এখন আমি বিষয়টি আমার উদ্ধর্তন কর্তপক্ষকে লিখিতভাবে জানাব। তারা যা ব্যাবস্থা নেওয়ার নেবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1346381380616378773

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item