সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ও বিভিন্ন ই-সেবা সম্পর্কে নীলফামারীতে প্রেস ব্রিফিং

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৩ অক্টোবর॥
বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিভিন্ন ই-সেবার মাধ্যমে জনগণের কাছে সেবা দ্রুততম সময়ের মধ্যে পৌঁছে যাচ্ছে। সরকারি তথ্যবাতায়ন ও কিশোর বাতায়ন যে  এখন আপডেট। এছাড়া উদ্ভাবকের খোঁজে উদ্ভাবন সংস্কৃতির ব্যাপক প্রসার ঘটেছে। ই-সেবার দিক থেকে নীলফামারী জেলা অনেক ভালো অবস্থানে রয়েছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গণমাধ্যমের সহযোগিতা চাওয়া হয়। যাতে করে জনগণকে আরো দ্রুততম সময়ে ই-সেবা প্রদানে সম্ভব হবে।
আজ সোমবার সকাল ১১টায় নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিভিন্ন ই-সেবা স¤পর্কে জনগণকে অবহিতকরণ ও জনগনের অংশগ্রহনকে উৎসাহিত করার লক্ষ্যে নীলফামারী জেলা তথ্য অফিসের আয়োজনে সংবাদ সম্মেলন সাংবাদিকদের এ কথা জানানো হয়।
উক্ত সংবাদ সম্মেলনে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজহারুল ইসলাম।
সংবাদ সম্মেলনের সভাপতি জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) আলমগীর কবির এ সময় বর্তমান সরকারের ই-সেবায় কতজন উপকৃত হয়েছে সারা দেশের একটি চিত্র তুলে ধরেন। এর পাশাপাশি তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম জনগনের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এটুআই হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার মাধ্যমে শিক্ষা, জীবন-জীবিকা, মানব উন্নয়ন, প্রশিক্ষন, জনসচেতনতামূলক এবং অন্যান্য অনুষ্ঠান নির্মানের উদ্যোগ গ্রহন করেছে।
অপর দিকে নীলফামারী জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোয়াইমেনা শারমিন মাল্টিমিডার মাধ্যমে এ জেলার ই-সেবার কার্যক্রম ও সেবা প্রদানের চিত্র উপস্থাপন করেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, জেলা কৃষি সম্প¯্রারন অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক কেরামত আলী, সিভিল সার্জেন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল, নেজারত ডিপুটি কালেক্টর আবু হাসান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক। সভায় জেলার সিনিয়র সাংবাদিক তাহমিন হক ববী, মীর মাহামুদুল হাসান আস্তাক, ভূবন রায় নিখিল, ই আ,ম আসাদুজ্জামান টিপু, শীষ রহমান, আনোয়ারুল হক, আজিজুল ইসলাম বুলু সহ ৫০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 9177419101560193221

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item