কাঠালডাঙ্গী কে.বি ডিগ্রী কলেজে আরবী সহিত্য বিষয়ক প্রভাষকের বেতন-ভাতা স্থগিত

জে.ইতি হরিপুর ঠাকুরগাও প্রতিনিধিঃ

ঠাকুরগাও হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী কেবি কলেজের ডিগ্রী বিভাগের আরবী সহিত্য প্রভাষক সাইফুল ইসলাম প্রধানের রেতন-ভাতা চলতি মাসে স্থগিত করেছ কলেজ কর্তৃপক্ষ ।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধিমোতাবেক ও কলেজ সূত্রে জানা যায়,ডিগ্রী অধিভ’ক্তি ও বিষয় অনুমোদন সাপেক্ষে নিয়োগ পত্র কার্যকর করা হইবে।ডিগ্রী অধিভ’ক্তির পর সরকারী অংশের বেতন-ভাতাদির ব্যবস্থা নেওয়া হইবে।প্রতিষ্ঠানকর্তৃক কোন ভাতা প্রধান করা হইবে না । ডিগ্রী অধিভ’ক্তি না হইলে নিয়োগ ও যোগদান পত্র বাতিল কারা হবে।
 কিনÍ প্রভাষক সাইফুল কলেজ ও শর্তসাপেক্ষকে তোয়াক্ক না করে বিভিন্ন ভাবে কলেজ ও সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ করতো  এবং কলেজের বিভিন্ন উন্নয়নমূলোক কাজে বাধা প্রধান করতো বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।                                                 
কলেজ কর্তৃপক্ষ সুত্রে,গত ২৮-০১-২০০৩ ইং তারিখের আবেদনের প্রেক্ষিতে এবং গত ২৭-০৩-২০০৩ইং তারিখের উপস্থিত সাক্ষাৎকারের ভিত্তিতে ,গর্ভণিং বডি কমিটির ০৩-০৪-২০০৩ইং তারিখের সিদ্ধান্তে মোতাবেক স্থায়ী বাসিন্দা টেংরিয়া(ভ’তডাঙ্গী)গ্রামের মৃতঃ আসলেউদ্দীন প্রধানের ছেলে সাইফুল ইসলাম প্রধানকে ২০০২-২০০৩ইং শিক্ষা বর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ডিগ্রী কোর্সে চালু করনের জন্য শর্তসাপেক্ষে অস্থায়ীভাবে নিযোগ হয়।
এবিষয়ে প্রভাষক সাইফুল ইসলাম জানান,আমি সরকারের নিয়মনীতি ও কলেজ কর্তৃপক্ষের নিয়মনীতি মেনে চলি কোনো কারণ ছাড়ায় বেতন-ভাতা স্থগিত করা ঠিক না। ডিগ্রী অধিভ’ক্তি হওয়ার বিষয়ে তিনি আরো জানান, আমার কাছে হাইকোর্টের রায় আছে।
কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আঃ সামাদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধিমোতাবেক বেতন-ভাতা স্থগিত করা হয়েছে।
ডিগ্রী অধিভ’ক্তি না হওয়ার এবং আরো কয়েকটি কারণে বেতন-ভাতা স্থগিত করা হয়েছে বলে জানান কলেজ গর্ভণি বডির সভাপতি এ্যাডঃ সোহরাব প্রধান

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3733373744246154951

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item