জলঢাকায় পালিত হলো বিশ্ব জনসংখ্যা দিবস

 মর্তুজা ইসলাম জলঢাকা প্রতিনিধি :
“পরিবার পরিকল্পনা: জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকায়  মঙ্গলবার পালিত হলো বিশ্ব জনসংখ্যা  দিবস । উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে  গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় বেসরকারি সংস্হা ল্যাম্ব এর সহযোগিতায়  দিবসটি পালন করা হয়। এ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসুচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা,  নব দম্পতি সমাবেশ ওদ পুরস্কার প্রদান ।  দিনের শুরুতে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে বাজার প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।  উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জেড এ সিদ্দিকীর সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান, এসময়  উপস্থিত ছিলেন ল্যাম্বের টেকনিক্যাল কো অর্ডিনেটর  মোস্তাফিজুর রহমান প্রমুখ।
আলোচনা সভায় অতিথিবৃন্দ  দিবসের উপর গুরুত্ব আরোপ করে জনসংখ্যা বৃদ্ধি  হ্রাস করার জন্য  পরামর্শ দেন এবং এর বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন।
আলোচনা শেষে শ্রেষ্ঠ সেবাদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠান সমূহের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।
  উল্লেখ্য যে, নীলফামারী জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় দিবসটি উপলক্ষ্যে শ্রেষ্ঠ সেবাদানকারী ও প্রতিষ্ঠান সমূহের মধ্যে জেলা পর্যায়ে মোট ৬টি পুরস্কার ঘোষনা করে। এর মধ্যে ৪টি পুরস্কারই জলঢাকা উপজেলা অর্জন করে। উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়  পরিবার পরিকল্পনা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখায়  প্রকল্পকে শ্রেষ্ঠ বেসরকারী প্রকল্প হিসাবে পুরস্কার প্রদান করে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6921153983354966572

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item