নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর(নীলফামারী)প্রতিনিধি

বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা এবং শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মধ্যে সনদপত্র বিতরণ কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুর উপজেলায় বিশ্ব জনসংখ্যা দিবস- ২০১৭ পালিত হয়েছে। আজ ১১ জুলাই (মঙ্গলবার) দিবসে সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে বেসরকারি  সংস্থা সূর্যের হাসি ক্লিনিকের সহযোগিতায় ওই কর্মসূচি পালন করা হয়।
“ পরিবার পরিকল্পনা: জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন” প্রতিপাদ্যকে  সামনে রেখে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে দিবসের ওপর এক আলোচনা সভা ।
 উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
 সৈয়দপুর উপজেলা  নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) আহমেদ মাহবুব-উল-ইসলাম এতে সভাপতিত্ব করেন।
স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শাহ্ আলম চৌধুরী।
এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন  সৈয়দপুর মা ও শিশু কল্যণ কেন্দ্রের (এমসিএইচ-এফপি) মেডিক্যাল অফিসার ডা. মো. জাহেদুল ইসলাম,  সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী ও বাংলাদেশ উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী ( পিএফপিএ) সমিতি’র কেন্দ্রীয় সহ-সভাপতি মো. মহছিউর রহমান রুবেল, উপজেলা বোতলাগাড়ী ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক অনিমেষ চন্দ্র রায় প্রমূখ।
আলোচনা সভাটি পরিচালনা করেন বেসরকারি  সংস্থা সূর্যের হাসি ক্লিনিকের সৈয়দপুর শাখার ম্যানেজার একেএম ফারুক হোসেন।
আলোচন সভা শেষে  হিসেবে সৈয়দপুর পৌরসভার পরিবার কল্যাণ সহকারী মোছা: খালেদা বেগমকে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারীর, উপজেলা বোতলাগাড়ী ইউনিয়নের পরিবার কল্যাণ পরিদর্শিকা মোছা. ফাতেমা বেগমকে শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শিকার, বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদকে শ্রেষ্ঠ ইউনিয়ন ও শ্রেষ্ঠ পরিবার কল্যাণ কেন্দ্র এবং শ্রেষ্ঠ বেসরকারি  সংস্থা ক্লিনিক ভিত্তিক সূর্যের হাসি ক্লিনিক ও বেসরকারি সংস্থা সিডিবি ভিত্তিক এফপিএপিকে সনদপত্র বিতরণ করা হয়েছে।
এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপজেলা পরিষদ হলরুমের সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেরা পরিবার পরিকল্পনা দপ্তর ও কেসরকারি এনজিও সূর্যের হাসি ও এফপিএবির সকল কর্মকর্তা-কর্মীরা অংশ নেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1356170206556822144

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item