শিশু বিজলীর আকুতি ‘আামি বাঁচতে চাই’

মামুনুররশিদ মেরাজুল ঃ

‘আমি বাঁচতে চাই। আমি আবার স্কুল যাবো। আপনাদের একটু সহায়তা পেলে আমি আবার স্কুলে যেতে পারব। মানুষের মত মানুষ হয়ে আমিও সমাজের অবহেলিত লোকদের সহায়তা করতে পারব’। অশ্র“সিক্ত নয়নে এভাবেই বেঁচে থাকার আকুতি জানান তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী তাবাসসুম আক্তার বিজলীর। রপুর সিভিল সার্জন অফিসের সিকিউরিটি গার্ড বাহার আলীর মেয়ে বিজলী।
বাহার আলী জানান, তার ১ ছেলে ও ১ মেয়ে। মেয়ে বড়। লেখাপড়া করে রংপুরের দেউতি শিশু নিকেতন স্কুলে। ২০১৩ সালে হঠাত বিজলীর শারীরিক সমস্যার দেখা দেয়। চিকিৎসকের স্মরনাপন্ন হলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানান বিজলীর থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। এ জন্য প্রতিমাসে তাকে ২ ব্যাগ করে রক্ত দিতে হচ্ছে।
এরপরও বাহার মেয়েকে রংপুরের চিকিৎসক ছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডা. এমএ খানকেও দেখান। তিনি বিজলীর দ্রুত বোন ম্যারো ট্রান্সপ¬ানটেশনের পরামর্শ দিয়েছেন। আর এজন্য ১০ থেকে ১৫ লাখ টাকার প্রয়োজন। স্বল্প বেতনের চাকুরি করে এতো টাকা যোগার করা স¤ম্ভব নয় বলে জানিয়েছেন বিজলীর বাবা বাহার আলী। টাকা যোগার করতে না পারলে চোখের সামনেই নিভে যাবে বিজলীর প্রাণ প্রদীপ। তিনি মেয়ের চিকিৎসার জন্য সরকারি বেসরকারি এবং সমাজের দানশীল ব্যক্তিদের সহায়তা কামনা করেছেন। সাহায্য পাঠানোর ঠিকানা- মোঃ বাহার আলী, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লি., রংপুর। হিসাব নম্বর-০৯৭১১২০০০০৭৪৭১

পুরোনো সংবাদ

রংপুর 1635985135053444274

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item