বাংলাবান্ধা দিয়ে ভারতের শিলিগুড়ি পর্যন্ত নতুন রেল যোগাযোগ ব্যবস্থা চালু হবে ----রেলমন্ত্রী

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় জেলা প্রতিনিধি ঃ  
রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী প্রজন্মের জন্য দেশের উন্নয়নে ব্যবসায়ীসহ সকল মানুষকে ভ্যাট-ট্যাক্স প্রদান করে দেশের উন্নয়নে সহযোগিতা করতে হবে।
তিনি আজ শনিবার পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী বলেন, পঞ্চগড় থেকে চতুর্দেশীয় ব্যবসা-বাণিজ্য স্থলবন্দর বাংলাবান্ধা দিয়ে ভারতের শিলিগুড়ি পর্যন্ত নতুন রেল যোগাযোগ ব্যবস্থার কাজ শিগগির চালু করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আগামী প্রজন্মের জন্য ভালো কিছু দিয়ে যেতে হবে। এজন্য সরকার ডেল্টা প্ল্যান বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।
মন্ত্রী আরও বলেন, ১৯৮৬ সালে রেলে নিয়োগ বন্ধ হয়। বিএনপি জামাত ১০ হাজার রেলকর্মীকে ছাটাই করে রেল ব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। বর্তমান সরকার রেল ব্যবস্থাকে আধুনিকায়ন করে রেল সেবা বৃদ্ধির মাধ্যমে রেলের প্রতি যাত্রীদের আস্থা ফিরিয়ে এনেছেন।
মন্ত্রী দেশ ও মানুষের প্রতি দায়িত্ববোধ নিয়ে সমাজের সকল মানুষের জন্য কাজ করতে ব্যবসায়ীদের শুধু মুনাফার কথা বিবেচনায় না নিয়ে জনহিতকর কাজে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।
পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের প্রেসিডেন্ট আব্দল হান্নান শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে মন্ত্রী, সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলার পাঁচ উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে চেম্বার সদস্য, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

পঞ্চগড় 7906087062770518424

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item