পাগলাপীরে বিভিন্ন সংগঠনের ভাষা দিবস পালন

হাবিবুর রহমান সেলিম,পাগলাপীর প্রতিনিধিঃ আন্তজার্তিক মাতৃভাষা ও মহান ২১ ফেব্রুয়ারি রংপুরের পাগলাপীরে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করেছেন। এদিকে দিবসটি উপলক্ষ্যে পাগলাপীর স্কুল ও কলেজ, বর্ণাঢ্য শোভাযাত্রা, পুষ্পঅর্পন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, ছড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরনী, মিলাদ দোয়া মাহফিল ও আলোচনা এবং সাংস্কৃতির অনুষ্ঠানের আয়োজন করেন। অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক বাবু ভূপেন্দ্র সরকার, প্রভাষক হারুন অর রশিদ, প্রভাষক বদরুল আলম, শরীরচর্চা বিষয়ক ও উদযাপন কমিটির আহবায়ক আনোয়ারুল ইসলাম চাঁন, দোয়া পরিচালনা করেন ধর্ম বিষয়ক শিক্ষক রবিউল ইসলাম, উপস্থাপনা ও পরিচালনা করেন সহকারী শিক্ষক মামুন অর রশিদ প্রমুখ।
রংপুর পবিস-২ঃ আন্তজার্তিক মাতৃভাষা দিবসে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পাগলাপীর রংপুর সদর দপ্তর, প্রভাত ফেরী, পুস্পঅর্পন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলী হোসেন, সহকারী জেনারেল ম্যানেজার (এমএস) মোঃ সেফায়েত হোসেন চৌধুরী সহ উর্ধ্বতম কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
হরিদেবপুর ইউপিঃ হরিদেবপুর ইউনিয়ন পরিষদ, পাগলাপীর, সদর, রংপুর মাতৃভাষা দিবসে পুষ্পঅর্পন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। ইউপি চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সকল ইউপি সদস্যবৃন্দ ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
দক্ষিণ খলেয়া বালিকা মাদ্রাসাঃ আন্তজার্তিক মাতৃভাষা দিবসে দক্ষিণ খলেয়া বালিকা মাদ্রাসা, খলেয়া, সদর, রংপুর, পুষ্পঅর্পন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। সুপার মোঃ রফিকুল ইসলাম সরকার এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে এ্যাডহক কমিটির সদস্য আনিছুর রহমান ও শিক্ষক প্রতিনিধি মকছুদার রহমান সহ সকল শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
মাষ্টার ফাউন্ডেশ স্কুলঃ ভাষা দিবসে মাষ্টার ফাউন্ডেশন স্কুল, শিবের বাজার, পাগলাপীর, সদর, রংপুর, পুস্পঅর্পন, প্রভাতফেরী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, ছড়া প্রতিযোগিতা, বাংলা বানান ও শুদ্ধ ভাষা উচ্চারন প্রতিযোগিতা, পুরস্কার বিতরনী, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন। নির্বাহী পরিচালক মোঃ মাসুদার রহমান সবুজ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সকল শিক্ষক ও পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 4931896489995158292

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item