রংপুরে ১৭ বছর ধরে সফল ইউপি সদস্য আবুল হোসেন

হাজী মারুফ

তিনি রংপুর   গংগাাচড়ার উপজেলা গজঘন্টা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল হোসেন । দীর্ঘ ১৭ বছর ধরে পরপর ৩বার নির্বাচিত হয়েছেন আবুল হোসেন । জীবন দশায় নিজে কিছু না করতে পারলেও পরিবারের ২ ছেলে ২ মেয়েকে সু-শিক্ষায় শিক্ষিত করেন  শিক্ষার বিকল্প নাই এটা তিনি মনে করেন ।জানা গেছে গংগাচড়ার গঘগন্টার চড় এলাকার এখন মানুষের মুখে হাসি ফুটতে শুরু করেছে । স্বাধীনতার পর যে, রাস্তাটি সংস্কার ছিলনা যে রাস্তাটি মাললি বাধা ছিল সে রাস্তাটি এখন হাটাচলাচলের উপযোগি হয়েছে সেটি কামদেব শেখপাড়ার রাস্তা ও গ্রামটি । যে বীজটি ঝুকিপুণ ছিল তার সাইডগুলোর বাধা হয়েছে ।

বঙ্গবন্ধুর কন্যা ডিজিটাল বাংলার রুপকার রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রারিদ্রমুক্ত করার চেষ্টার যাদের বাড়ি ঘর নাই তাদের ২ শতক জমি ও বাড়ি নির্মানে এলাকার অসহার গরীবমানুষেদের পাশে থাকায় এলাকার হতদ্ররিদ্ররা খুবই আনন্দিত । তারা বলেন, এ সরকার পারবে গরীব মানুষের পাশে দাড়ায় ।
এদিকে এলাকাবাসী বলেন, আমাদের ইউপি সদস্য আবুল হোমেন বিভিন্ন সময় বিভিন্ন এনজিও থেকে ১৭  বছরে ৩০০ গরু ও ছাঘল দিয়েছেন । হাস-মুরগী কৃর্ষি-খাতে বিভিন্ন বেকারদের প্রশিক্ষন দিয়ে স্বাবলমী করেছেন । শিক্ষার প্রসার ঘটার জন্য তিনি মানুষকে উজ্জীবিত করেন পাশাপাশি তিনি চেষ্টা করে যাচ্ছেন উন্নয়ন-মুলক কর্মকান্ড করে যাওয়ার জন্য ।১৭ বছরে তিনি বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করে গেলেও এখন অনেক কাজ বাকি রয়েছে । শেখপাড়ার বীজ্র দিয়ে নিজে একটি রাস্তা বেড় হয়েছে তা সংস্কার ও একটি ছোট ব্রীজ করার কাজ সহ মডেল করার কাজ বাকি রয়েছে  চাই উন্নয়ন মুলক বরাদ্দ । অপরদিকে ৩দিন অপক্ষোর পর দেখা হল ৭ নং ইউপি সদস্য আবুল হোসেনের সাথে তিনি সাংবাদিকদের জানান যে, তিনি ২০০১ সালে প্রথম ইউপি সদস্য নির্বাচিত হন আজ অবদ্যি তিনি নির্বাচিত হয়ে এলাকার মানুষের পাশে থাকার সুযোগ পেয়েছে । জীবনদর্শায় কিছু না করতে পাররে তার গর্ব তার সন্তাদের সুশিক্ষায় শিক্ষিত করতে ও পাশাপাশি এলাকার উন্নয়নে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছেন । এদিকে এলাকাবাসি জানান যে তাকে সফল ইউপি সদস্য পদক দেওয়া উচিত ।

পুরোনো সংবাদ

রংপুর 7964421142448190854

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item