সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুত,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী (৫০ বছর পূর্তি) উদযাপন উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটি ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে। বৃহস্পতিবার  রাতে সৈয়দপুর প্রেসক্লাবে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে সৈয়দপুর  প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. আমিরুজ্জামান সভাপত্বি করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটির সদস্য সচিব সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।
সংবাদ সম্মেলনে সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ্ মো. আমির আলী আজাদ, প্রাক্তন ছাত্র গাইবান্ধা জেলা যুগ্ম দায়রা জজ মো.রেজাউল করিম কমল, প্রকৌশলী আলহাজ্ব মো. গোলাম মোস্তফা, ব্যবসায়ী তৌহিদুর রহমান বাদল, মতিউর রহমান মুকুল, সাংবাদিক সাকির হোসেন বাদল, রাজনীতিক মীর সানোয়ার আলী, মজিবর রহমান ও সাংস্কৃতিক কর্মী শেখ রোবায়েতুর রহমান রোবায়েত, সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ বক্তব্য রাখেন। এতে মহাবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও প্রাক্তন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে বলা হয়, সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয় ১৯৬৪ সালের ১৫ ডিসেম্বর স্থাপিত হয়। প্রতিষ্ঠানটি ৫০ বছর অতিক্রম করেছে ইতোমধ্যে। প্রতিষ্ঠানটি দীর্ঘ সময় ধরে উত্তর জনপদে মানসম্মত শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রতিষ্ঠানটি থেকে এসএসসি ও এইচএসসি পাশের পর উচ্চ শিক্ষা শেষে আজ অনেকেই স্ব স্ব ক্ষেত্রে সরকারি বেসরকারি কাজে প্রতিষ্ঠিত হয়েছেন। তারা এখন স্বমহিমায় সমুজ্জ্বল এবং দেশে বিদেশী নিজের ও শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক সুনাম ছড়াচ্ছেন। তাদের সেই সফলতা ও কৃতিত্ব বর্তমান প্রজন্মের সামনে তুলে ধরার পাশাপাশি অনুপ্রেরণা যোগাতে সৈয়দপুর সরকাারি কারিগরী মহাবিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উদ্যাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি (সুবর্ণ জয়ন্তী) উদ্যাপন সিদ্ধান্ত গ্রহন করা হয়। ইতোমধ্যে  এ লক্ষ্যে ১৪৫ সদস্য বিশিষ্ট একটি এ বিদ্যাপীঠ থেকে এসএসসি ও এইচএসসি বর্ণ জয়ন্তী উদযাপন কমিটির গঠন করা হয়েছে। আর সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানটি জাকজমক ও প্রাণবন্ত করতে প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে উপ-কমিটি গঠন করা হয় ১৪টি। দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা সুন্দর ও সার্থক করতে দফা দফায় অনুষ্ঠিত হচ্ছে সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সভা। দেশে বিদেশে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে তাদের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। ইতোমধ্যে সূবর্ণ জয়ন্তী উৎসবের জন্য প্রাক্তন শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশেনের কাজ শুরু হয়েছে অনলাইনে। মূলতঃ দেশে বিদেশে অবস্থানরত শিক্ষার্থীদের সুবিধার্থে অনলাইনে রেজিষ্ট্রেশন কার্যক্রম গ্রহন করা হয়। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থী তাদের রেজিষ্ট্রেশনের কাজটি সম্পন্ন করতে পারবেন। প্রতিষ্ঠানের (http://sgtc.gov.bd/) ওয়েবসাইডে রেজিষ্ট্রেশন বিষয়ে সকল নিয়মকানুন উল্লেখ রয়েছে। এছাড়াও রেজিস্ট্রেশন বিষয়ে যাবতীয় তথ্য জানার জন্য প্রাক্তন শিক্ষার্থী ০১৭১২১৬০০৪১/ ০১৭৭৭২৪৭১৬৩ নম্বর মুঠোফোনে যোগাযোগ করতে পারবেন প্রাক্তন শিক্ষার্থী। দুই দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র মেজর জেনারেল সাঈদ মাসুদ। প্রথম দিনে অনুষ্ঠানে রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা,স্মৃতিচারনা, সংগীতানুষ্ঠান ও আড্ডা। দ্বিতীয় দিনে রয়েছে সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের মূল আলোচনা সভা, ব্যান্ড শো। এতে সংষ্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7403355510171766256

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item