জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের সেরা দশে রাণীশংকৈল ‘রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড মহিলা ফুটবল একাডেমী’

সফিকুল ইসলাম শিল্পী, রানীশংকৈল সংবাদদাতা:

১০ সামাজিক সংগঠন পেলো জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ‘সেরা ১০’ এর সম্মাননা। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ক্রীড়া সংগঠন ‘রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড মহিলা ফুটবল একাডেমী’ সেরা দশে স্থান করে নিয়েছে।
দেশের বিভিন্ন প্রানেÍ  সামাজিক কর্মকান্ডে অবদান রাখায় সেরা ১০টি সংগঠনকে নির্বাচন করে ইয়াং বাংলা। সেরা ১০ সংগঠনের কর্তাব্যক্তিদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ‘রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড মহিলা ফুটবল একাডেমী’ ক্রীড়া সংগঠনের পক্ষে পুরস্কার গ্রহণ করেন হান্না হেমব্রম।
শনিবার সাভারে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন’ (সিআরআই) আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ বিতরণী অনুষ্ঠান হয়।
প্রসঙ্গত, বিজয়ীদের প্রত্যেকে পুরস্কার হিসেবে পেয়েছেন একটি ক্রেস্ট,একটি ল্যাপটপ এবং স্মার্ট ফোন। এছাড়াও আরও ৫টি সংগঠন পেয়েছে মাইক্রোসফট বাংলাদেশের পক্ষ থেকে ৫ লাখ টাকার স্টার্টআপ ফান্ড। অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য ছাড়াও বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।
এবারের দ্বিতীয় আসরে সারাদেশের ৪৪টি জেলা ও ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে সাড়ে চার মাসব্যাপী অ্যাকটিভেশন প্রোগ্রামের মাধ্যমে উঠে আসে ১৩শ’ আবেদন। এর মধ্য থেকে ১০০ প্রতিষ্ঠানকে প্রাথমিক ভাবে বাছাই করা হয় এবং চূড়ান্ত পর্বের জন্য মনোনীত করা হয় ৫০টি সংগঠনকে। এই ৫০টি সংগঠনের মধ্য থেকেই চূড়ান্ত পর্বে বিজয়ী হয়ে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭ । জানা গেছে, ‘রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড মহিলা ফুটবল একাডেমীর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তাজুল ইসলাম । তিনি বলেন-    ‘‘ ‘রাঙ্গাটুঙ্গির প্রত্যন্ত অঞ্চলে ফুটবল খেলোয়াররা আমার পরিবার ওরাই আমার সব”।

পুরোনো সংবাদ

নির্বাচিত 1234513224784129224

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item