তিস্তার বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে মঙ্গলবার ত্রান বিতরণ করবেন ত্রান মন্ত্রী মায়া

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ জুলাই॥

আগামীকাল মঙ্গলবার (১৮ জুলাই) নীলফামারীর ডিমলার তিস্তায় নদীর বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন করবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের মাননীয় ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ডালিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর ১২টায় দুই হাজার ৭শ ২৫জনকে ১০ কেজি চাল, নগদ টাকা ও শুকনো খাবার বিতরন করবেন। 

বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা এ,টি,এম আক্তারুজ্জামান। 
নীলফামারীর দায়িত্বে থাকা ত্রান ও দুর্যোগ ব্যবস্থপনা মন্ত্রানালয়ের উপ-সচিব আমিনুল ইসলাম বলেন, তিস্তায় বন্যায় ক্ষতিগ্রস্থ ২হাজার ৭শ ২৫ পরিবারকে ৪ দফায় ৪০ কেজি করে চাল, নগদ অর্থ ও শুকনো খাবার ইতিমধ্যে বিতরন করা হয়েছে। আগামীকাল ৫ম দফায় ত্রান বিতরন করবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের মাননীয় ত্রানমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ত্রান মন্ত্রীর সাথে এসময় উপস্থিত থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমেদ। 
ডিমলায় ত্রান অব্যাহতঃ- 
নীলফামারীর ডিমলায় তিস্তায় বন্যায় ক্ষতিগ্রস্থের মাঝে ৪র্থ দফায় ১০ কেজি চাল ও নগদ টাকা বিতরন করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলার ঝুনাগাছ চাপানি ইউনিয়নে ৫শ ৪০জনকে ১০ কেজি করে চাল ও তিস্তার বসতভিটা বিলিন ৪০টি পরিবারকে এক হাজার করে নগদ টাকা বিতরন করা হয়েছে।  
ডিমলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বলেন, তিস্তায় বন্যায় ২ হাজার ৭শ ২৫টি ক্ষতিগ্রস্থ পরিবারকে বিভিন্ন ভাবে ৪ দফায় ১০৩ মেট্রিক টন চাল ও নগদ ২লক্ষ ৭০ হাজার টাকা বিতরন করা হয়েছে। 
সূত্র মতে, আজ সোমবার ঝুনাগাছ চাপানি ইউনিয়নে ৫শ ৪০জনকে ১০ কেজি করে চাল ও তিস্তার বসতভিটা বিলিন ৪০টি পরিবারকে এক হাজার করে নগদ টাকা বিতরন করেন ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান, ট্যাক জোগেন্দ্র নাথ রায়। 
এছাড়াও খগাখড়িবাড়ী ইউনিয়নের ৩শ পবিবারকে চাল ও নগদ ৩০ হাজার টাকা বিতরন করেন ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা ও ট্যাক অফিসার তপন কুমার রায়। 
পূর্ব ছাতনাই ইউনিয়নের ৭৪৫ জনকে ১০ কেজি করে চাল ও নগদ ৬০ হাজার টাকা বিতরন করেন ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান, ট্যাক কর্মকর্তা মহিবুল রহমান লোহানী। 
টেপাখড়িবাড়ী ইউনিয়নের ৩শ জনকে চাল বিতরন করেন ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম শাহীন।
খালিশা চাপানি ইউনিয়নের ৬শ ৪০জনকে চাল ও নগদ ৬৫হাজার টাকা বিতরন করেন ইউপি চেয়ারম্যান আতাউর রহমান। 
ও গয়াবাড়ী ইউনিয়নের ২শ জনকে চাল বিতরনে করেন ইউপি চেয়ারম্যান শরিফ ইবনে ফয়সাল মুন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও ট্যাক কর্মকর্তা মোফাচ্ছেল হোসেন। 
ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, তিস্তার পানি গত বুধবার থেকে বিপদসীমার নিচে প্রবাহিত হচ্ছে। আজ সোমবার সন্ধ্যা ৬টায় তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপদসীমার ৪৫ সেন্টিমিটার নিচে প্রবাহিত হচ্ছিলো। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 2335570792690098386

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item