ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৬ জুলাই॥
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন  উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুর ১টায় স্থানীয় সিভিল সার্জনের কার্যালয়ের আয়োজনে সদর আধুনিক হাসপাতালের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় নীলফামারী জেলার ৬ উপজেলা ৪ পৌরসভা ৬১ ইউনিয়নে ২ লাখ ৬৮ হাজার ৩০৬ জন শিশুকে প্রথম পর্যায়ে আগামী ৫ আগষ্ট ক্যা¤েপইনের আওতায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ৩১৬ জন, স্বাভাবিক শিশু ২৮ হাজার ৯৫৪ জন ও ১২-৫৯ মাস বসয়ী শিশু সংখ্যার মধ্যে প্রতিবন্ধী ৭০৫ জন ও স্বাভাবিক ২ লাখ ৬৭ হজার ৬০১ জন এবং ৬-১১ মাস বয়সী ২৯ হাজার ২৭০ জন শিশু রয়েছে।

এক হাজার ৬৬৪টি কেন্দ্রে ৪ হাজার ৯৮০ জন কর্মী ও ১৮৯ জন সুপার ভাইজার এ ক্যাপসুল শিশুদের খাওয়াবেন। এছাড়া জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে মনিটরিং টিম সমস্ত কেন্দ্র পর্যবেক্ষণ করবে।
সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন, স্বাস্থ্য বিভাগের সাবেক উপ-পরিচালক ডা. আব্দুল মজিদ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল, পুষ্টি বিশেষজ্ঞ ও ইউনিসেফ জেলা প্রতিনিধি সানিয়া ইসলাম খন্দকার ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8545657824165008549

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item