নূরের গাড়ি বহরে হামলার আসামী জামায়াত নেতা আবু হেলাল গ্রেফতার

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর
বিশেষ প্রতিনিধি ২২ আগষ্ট॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়ি বহরে হামলা ও চার আওয়ামী লীগ নেতা হত্যা মামলার চার্জশীটভুক্ত পলাতক ওয়ারেন্টভুক্ত আসামী জেলা জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল আবু হেলাল(৪৫) গ্রেফতার হয়েছে। আজ সোমবার সকাল ১০টার দিকে জেলা শহরের আনন্দবাবুর পুল এলাকা হতে পুলিশ তাকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেন সদর থানার ওসি বাবুল আকতার। গ্রেফতারকৃত আবু হেলাল নীলফামারী উকিলপাড়া মহল্লার লতিফুর রহমানের ছেলে।
পুলিশ জানায় মানবতাবিরোধী অপরাধ মামলায় জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসীর রায়ের ঘটনায় জামায়াত-শিবির জেলা সদরের পলাশবাড়ি,লক্ষ্মীচাপ ইউনিয়নে হাটবাজার ও হিন্দু পরিবারের বাসাবাড়িতে ব্যাপক সহিংতায় চালায়। নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও বর্তমান সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ক্ষতিগ্রস্থ্য পলাশবাড়ি, লক্ষ্মীচাপ ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শনে যান ২০১৩ সালের ১৪ ডিসেম্বর।সেখানে থেকে শহরে নিজ বাড়ি ফেরার পথে বিকাল ৪টার দিকে নীলফামারীর রামগঞ্জ এলাকায় তার গাড়ি বহরে হামলা চালায় বিএনপি-জামায়াত কর্মীরা। ভাগ্যক্রমে আসাদুজ্জামান নুর প্রাণে রক্ষা পেলেও ওই হামলায় আওয়ামী লীড়, কৃষকলীগ, ছাত্রলীগ ও যুবলীগের কর্মী সহ পাঁচজন হত্যার শিকার হন। ওই ঘটনার মামলায় পুলিশ আদালতে ২০৭ জন জামায়াত শিবির ও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে চার্জশীট প্রদান করে। মামলার আসামীদের মধ্যে জেলা জামায়াতের সেক্রেটারী খায়রুল আনামসহ সকল আসামী গ্রেফতার ও স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে কারাগারা যায়। কিন্তু আবু হেলাল পলাতক থাকে।
দীর্ঘ দিন পর গোপন সংবাদ পেয়ে পুলিশ নীলফামারী শহরের আনন্দবাবুর পুল এলাকায় অবস্থায় নেয়। একটি মোটরসাইকেলে মাথায় হেলমেট পড়ে তিনি জলঢাকা সড়কের দিকে যাচ্ছিলেন। এ সময় তাকে গ্রেফতার করা হয়। তাকে দুপুরের মধ্যে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে পুলিশ সুত্র নিশ্চিত করে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3281218018122999154

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item