রংপুরে পিস্তলসহ যুবক গ্রেফতারের ঘটনা সাজানো দাবী করে সড়ক অবরোধ

হাজী মারুফ :


রংপুরের গঙ্গাচড়ায় একটি দেশীয় পিস্তল এবং গুলিসহ মোজাইদুল ইসলাম বাবু নামে এক যুবককে গ্রেফতার করার ঘটনাটি সাজানো বলে দাবি করেছেন এলাকাবাসী ও তার পরিবার। রবিবার দুপুরে গঙ্গাচড়া উপজেলার খলেয়া ইউনিয়নের গঞ্জিপুর বাজারে স্থানীয় যুবলীগ ও এলাকাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ দাবি করেন তারা। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী পাগলাপীর-ভিন্নজগত সড়ক অবরোধ করে রাখেন। ফলে শতাধিক যানবাহন আটকা পড়লে প্রায় ঘন্টাব্যাপী ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে।
সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন-খলেয়া গঞ্জিপুর ইউনিয়নে একটি বহুজাতিক কোম্পানী কারখানা নির্মাণের উদ্যোগ গ্রহন করে। ওই কাজের উপকরণ সরবরাহের জন্য খলেয়া গঞ্জিপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা মোজাইদুল ইসলাম বাবু কোম্পানীর সাথে যোগাযোগ করেন। এদিকে বাবুর যোগাযোগের এ বিষয়টি জানার পর একই এলাকার সন্ত্রাসীদের মদদদাতা ও প্রশ্নপত্র ফাঁসের মূলহোতা আতিকুল ইসলাম আতিক উপকরণ সরবরাহের কাজটি পেতে নানা রকম ষড়যন্ত্র করতে থাকেন। এক পর্যায়ে শুক্রবার রাতে সাদা পোশাকধারী ৮-৯ জন লোক  র‌্যাব পরিচয় দিয়ে গঞ্জিপুর বাজার থেকে বাবুকে গ্রেফতার করে।
বক্তারা অভিযোগ করে বলেন- বাবুকে গ্রেফতারের পর আতিকের গোডাউনে নিয়ে যাওয়া হয় এবং এর কিছুক্ষণ পর শুরু হয় নাটকীয়তা। প্রায় আধা ঘন্টা পর র‌্যাব সদস্যরা বাবুকে গঞ্জিপুর বাজারে নিয়ে এসে প্রচার করে যে, তার কাছ থেকে একটি দেশীয় পিস্তল, ৬ রাউন্ড গুলি  উদ্ধার করা হয়েছে।বাবু একজন সাধারণ ব্যবসায়ী ও ঠিকাদার। তাকে গ্রেফতারের ঘটনাটি সাজানো এবং অন্যায়ভাবে ফাঁসানো হয়েছে দাবি করে বক্তারা অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে ২৪ ঘন্টার মধ্যে বাবুর মুক্তির দাবি জানান। অন্যথায় এলাকাবাসীকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি দেবেন বলে হুশিয়ারী দেন তারা। সমাবেশে বক্তব্য রাখেন-বাবুর মা বুলবুলি বেগম, স্ত্রী কবিতা বেগম, রংপুর সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাকুল নাসির, খলেয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোকছেদুল শাহসহ স্থানীয় এলাকাবাসী।উলেখ্য, উপজেলার খলেয়া ইউনিয়নের উত্তর খলেয়া সর্দার পাড়া গ্রামের মন্তাজ উদ্দিন মাস্টারের ছেলে মোজাইদুল ইসলাম বাবুকে (২৮) গত শুক্রবার রাতে খলেয়া গঞ্জিপুর বাজারে ঘোরাফেরা করা অবস্থায় গোপন সংবাদ পেয়ে রংপুর র‌্যাব-১৩ এর একটি দল তাকে গ্রেফতার করে। পরে তার কাছ থেকে একটি দেশীয় পিস্তল, গুলি ও দুটি মোবাইল উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাবের সিনিয়র ওয়ারেন্ট অফিসার সরওয়ার হোসেন বাদী হয়ে গঙ্গাচড়া মডেল থানায় বাবুকে আসামী করে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় হোটেল ব্যবসায়ী সুলতান হোসেন বলেন-ঘটনার দিন বাবুকে গ্রেফতারের পর তার কাছ থেকে কিছুই উদ্ধার করতে পারেনি র‌্যাব। পরে অস্ত্রসহ তাকে গ্রেফতার দেখানোর ঘটনাটি ষড়যন্ত্রমূলক।
খলেয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসানুজ্জামান ও সাধারণ সম্পাদক মোত্তাবেলুল হক জানান, পূর্ব শক্রতার জের ধরে প্রশ্নপত্র ফাঁসের হোঁতা আতিক পরিকল্পিতভাবে বাবুকে ফাঁসিয়েছে। তাকে গ্রেফতারের সময় অস্ত্র পাওয়া না গেলেও আধা ঘন্টা পর অস্ত্র দিয়ে গ্রেফতার দেখানো হয়। তারা প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুষ্ঠু তদন্তে হস্তক্ষেপ কামনা করেন।
গঙ্গাচড়া মডেল থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম জানান, বাবুকে অস্ত্রসহ গ্রেফতারের পর র‌্যাব বাদী হয়ে মামলা করে তাকে থানায় হস্তান্তর করেছে । মামলার তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 607235706028682198

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item