নীলফামারী চেম্বারের সংবর্ধণা পেল এসএ গেমসে বাংলাদেশের রৌপ্যজয়ী বিউটি

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৬ ফেব্রুয়ারী॥
নিজ জেলা নীলফামারীতে সম্বর্ধণা পেলেন এসএ গেমসে রৌপ্যবিজয়ী বিউটি রায়। নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি মঙ্গলবার সন্ধ্যায় চেম্বার ভবনে ওই সম্বর্ধণার প্রদান করেন। গত ৯ ফেব্রুয়ারী ভারতের শিলংয়ে জওহরলাল নেহরু ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত এসএ (সাউফ এশিয়ান) পেমসে গ্রাউন্ডে রিকার্ভ বোয়ে মিক্স প্লেতে অংশ নিয়ে রৌপ্য জিতেছেন নীলফামারীর ওই কৃতি নারী তীরন্দাজ বিউটি রায়।
নীলফামারীর চেম্বারের সভাপতি এসএস শফিকুল আলমের  সভাপতিত্বে ওই সম্বর্ধণা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা দেন সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, সাংবাদিক মীর মাহমুদুল হাসান আস্তাক,  বিউটির বাবা দিপু রাম রায় প্রমুখ।
অনুষ্ঠানে চেম্বারের সভাপতি শফিকুল আলম বলেন,‘বিউটি শুধু নীলফামারীর গর্ব নয়। সে গোটা জাতির গর্ব। আর্ন্তজাতিক প্রতিযোগীতা এসএ গেমসের অর্জন গোটা জাতিকে গর্বিত করেছে। পাশাপাশি আমরা নীলফামারীবাসি তার কৃতিত্বে আরও বেশী গর্বিত।’ তার অধিকতর সাফ্যল্যের জন্য সার্বিক সহযোগীর আশ্বাস প্রদান করেন এসময়।
অনুষ্ঠানে বিউটি তার অনুভুতি প্রকাশ করে বলেন,‘সংবর্ধণা পেয়ে আমি গর্বিত। আমাকে আর্শিবাদ করবেন সকলে। শুধু রৌপু  নয়, দেশের হয়ে সোনা অর্জন করতে চাই আমি।’
নীলফামারী জেলা সদরের কুন্দপুকুর ইউনিয়নের কুন্দপুকুর সাহাপাড়া গ্রামের দরিদ্র পরিবারে সন্তান বিউটি রায়। সাত ভাই বোনের মধ্যে সে ষষ্ঠ। বাবা দিপু রাম রায় সামান্য আয়ের দর্জির কাজ করেন। মা অনিতা রাণী রায়কোন দিন পারেননি বিউটির বায়না মেটাতে। সেই পরিবারের সন্তান হয়ে বিউটি বয়ে এনেছে অভাবনীয় সাফল্য।
তার বাবা দীপু রাম রায় জানান, বিউটি ছোটবেলা থেকে খেলাধুলায় ছিলেন পারদর্শী। তার পারদর্শীতায় মুগ্ধ ছিলেন বিদ্যালয়ের শিক্ষকসহ এলাকাবাসি। এরই এক পর্যায়ে জেলা সদরের কুন্দপুকুর উচ্চ বিদ্যালয়ের তৎকালীন শরীর চর্চা ও ক্রীড়া শিক্ষক ভুবন মোহন তরফদারের হাত ধরে আসেন জেলা ক্রীড়া সংস্থার এক মাসের আরচারী প্রশিক্ষণে। সেখান থেকে ২০০৮ সালে জাতীয় পর্যায়ের প্রতিযোগীয় অংশগ্রহণের সুযোগ ঘটে তার।
ক্ষুদে ওই তীরন্দাজ ২০০৯ সালে দ্বিতীয় সাউথ এশিয়ান আরচারীতে জীবনের প্রথম রৌপ্য পদক অর্জণ করেন। এরপর ওই বছরে পঞ্চম এশিয়ান আরচারীতে ব্রোঞ্চ ও ২০১৩ সালে বাংলাদেশ গেমসে একই বিষয়ের প্রতিযোগীতায় অর্জণ করেন স্বর্ণ পদক। দেশের বাইরে তিনি থাইল্যা-, ইতালি, চীন, সিঙ্গাপুর, ভারতসহ প্রতিযোগীতায় অংশ নিয়েছে ১০টি দেশে।#

পুরোনো সংবাদ

নীলফামারী 5035491423279401741

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item