সৈয়দপুর- ঢাকা রুটে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ ফাইট চালু হচ্ছে

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার॥ লোকসানের অজুহাতে ৮ বছর বন্ধ থাকার পর নীলফামারীর সৈয়দপুরের  বাংলাদেশ বিমান পুনরায় চালু হচ্ছে যাচ্ছে। সৈয়দপুর- ঢাকা রুটে আগামি ৬ এপ্রিল থেকে বিমান চলাচলের ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সৈয়দপুর রুটে সপ্তাহে তিনদিন  শনিবার, সোমবার ও বৃহস্পতিবার একটি করে ফাইট চলাচল করবে।

ইতোমধ্যে ফাইটের টিকেট বিক্রি শুরু হয়েছে ।অভ্যন্তরীণ রুটে ফাইট পরিচালনা করা হবে ৭৪ আসনের দুটি টার্বো প্রোপেলার ড্যাস-৮ কিউ-৪০০ উড়োজাহাজ দিয়ে। ইজিন্ট ইয়ারের সহযোগী সংস্থা স্মার্ট এভিয়েশনের কাছ থেকে এই উড়োজাহাজ পাঁচ বছরের জন্য লিজ নেয়া হয়েছে। এই অভ্যন্তরীণ রুটে উড়োজাহাজের অভাবে দীর্ঘদিন ফাইট চলাচল বন্ধ রাখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
১৯৭৯ সালে বাংলাদেশ বিমানের একটি ফাট প্রতিদিন সৈয়দপুরে যাত্রী নিয়ে চলাচল করতো।। পরে লোকসানের অজুহাতে ২০০৭ সালের ২৩ ফেব্রুয়ারী থেকে বিমান চলাচল বন্ধ করে দেয়। ফলে রংপুর বিভাগের ৮টি জেলার যাত্রীরা সরকারি বিমানে যাতায়াতে বঞ্চিত হয়। এ অবস্থায় সৈয়দপুর- ঢাকা রুটে বেসরকারি বিমান ইউনাইটেড এয়ারওয়েজ ও ইউএস বাংলা নামে দুটি বিমান নিয়মিতভাবে চলাচল শুরু করে।
তবে বেসরকারি দুটি বিমান সংস্থা ফাইট পরিচালনা করলেও সব শ্রেনীর যাত্রীরা সেবা পাচ্ছিলেন না। তাদের উচ্চ মুল্যের টিকিট বিক্রির কারণে যাত্রীরা বৈষম্যের শিকার হচ্ছেন। এতে শুধু মাত্র বিত্তবানরা ভোগ করছেন বিমানে ভ্রমনের সুবিধা। বর্তমানে এই বিমানবন্দরটি আন্তর্জাতিক মানে উন্নীতকরণের প্রক্রিয়া শুরু হয়েছে। জাতীয় পতাবাবাহী বিমান চলাচলের ঘোষণায় এই অঞ্চলের মানুষ আনন্দিত হয়েছে। এতে করে অবহেলিত এই জনপদে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে আসবে বলে মনে করছেন তারা।# 

পুরোনো সংবাদ

রংপুর 8560816569322907275

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item