আটোয়ারী রেজিঃ অফিসের কে এই বাবু, লেখক সমিতির কর্ম বিরতি


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সাব-রেজিস্ট্রি অফিসের এম এল এস এস আক্তারুজ্জামান বাবুকে অতিরিক্ত উৎকোচ না দিলে জমি রেজিস্ট্রেশন হয়না।

অনিয়ম, ঘুষ বাণিজ্য ও হয়রানিসহ নানা অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। জমি রেজিস্ট্রেশন নিয়ে যে কোন কাজে সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে। তাকে ম্যানেজ না করলে মেলে না সমাধানের নিশ্চয়তা, তার কাছ থেকে রেহাই পাওয়ার জন্য দলিল লেখক সমিতি গত মঙ্গলবার কয়েক ঘন্টা বন্ধ রেখেছেন দলিল রেজিস্ট্রেশন।  পরে বিকাল সাড়ে তিন টায় উপজেলা নির্বাহী অফিসার দুই পক্ষকে ডেকে সুরহা করে দেন। এতে দিনভর শত শত মানুষ হয়রানির শিকার হয়েছেন। 


নাম প্রকাশের অনিচ্ছুক দলিল লেখকসহ বেশ কয়েকজন ভুক্তভোগী জানান, টাকা ছাড়া কোনো কাজই হয় না তার দপ্তরে। ‘স্যারকে ম্যানেজ করে’ যেভাবেই হোক সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে কাজ বুঝে টাকা নেন এই চতুর্থ শ্রেণীর কর্মচারী আক্তারুজ্জামান বাবু। এদিকে গোপনে ধারণ করা অফিস সহকারি আনারুল ইসলাম বাচ্চুর ঘুষ লেনদেনের কয়েকটি ভিডিও এসেছে গনমাধ্যম কর্মীদের হাতে হাতে। দলিল লেখকদের মাধ্যমে প্রতি  দলিলে উৎকোচ নেয়া হতো ৯০০ টাকা এখন আবারও বেশি টাকা দাবী ঐ চতুর্থ শ্রেণীর কর্মচারী আক্তারুজ্জামান বাবুর। একজন চতুর্থ শ্রেণীর কর্মচারী বসবাস করেন কোটি টাকা মুল্যের বাড়িতে চড়েন বাজাজ কম্পানির পালসার মোটর বাইকে নামে বেনামে রয়েছে জায়গা জমি। 


চতুর্থ শ্রেণীর কর্মচারী আক্তারুজ্জামান বাবু বলেন, এখন থেকে স্যার ১২ টার বেশি দলিল করবে না। আমার বিষয়ে যে সব অভিযোগ সব মিথ্যা। 


দলিল লেখক সমিতির সভাপতি গোলাম উদ্দীন অফিসের অনিয়মে অতিষ্ঠ হয়ে আক্তারুজ্জামান বাবু কে প্রত্যাহারের দাবী জানিয়ে দলিল সম্পাদন বন্ধ রেখেছেন। তিনি জানান, দলিল প্রতি যে টাকা দেই এখন তাকে আরও বেশি টাকা দিতে হচ্ছে। টাকা না দিলে সাব রেজিস্টার জমি রেজিস্ট্রেশন করেন না। 


জেলা রেজিস্ট্রার মীর মাহবুব মেহেদি কে একাধিক বার মুঠো ফোনেও কল দিলেও কল রিসিভ করেননি।


আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুসফিকুল আলম হালিম জানান, দলিল লেখক সমিতি কর্ম বিরতি করলে, আমি উভয় পক্ষ কে নিয়ে আলোচনা করে বিষয়টি সমাধান করেছি। এখন থেকে জমি রেজিস্ট্রেশন স্বাভাবিক ভাবে চলবে। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5747613260785813262

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item