পীরগাছায় ভিজিডির চাল কম দেয়ার অভিযোগ, ভুক্তভোগীদের বিক্ষোভ


পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ
রংপুরের পীরগাছায় ভিজিডির চাল কম দেয়ায় অভিযোগে সুবিধাভোগীরা ইউনিয়ন পরিষদ ঘেরাও করে বিক্ষোভ করেছেন। এ সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ৩০ কেজি করে চাল বিতরণের আশ্বাস দিলে পরিস্থিতি  নিয়ন্ত্রণে আসে।
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকালে উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।
ভূক্তভোগীদের অভিযোগে জানা যায়, তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন জমির সরদার রবু সকাল থেকে ৩৯০ জন সুবিধাভোগীর মাঝে  ভিজিডির চাল বিতরণ করেন। কিন্তু শুরু থেকে নিয়ম অনুযায়ী ৩০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও ২৫ থেকে ২৭ কেজি করে চাল বিতরণ করেন। ওই দিন বিকালে চাল কম দেয়ার বিষয় নিয়ে ভুক্তভোগীরা তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ ঘেরাও করে বিক্ষোভ  শুরু করেন। এ সময়  উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন ভুক্তভোগীরা।  পরে ওই ইউনিয়ন পরিষদের ভিজিডির চাল বিতরণের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত  হয়ে ৩০  কেজি করে চাল দেয়ার প্রতিশ্রুতি  দিলে পরিস্থিতি  শান্ত  হয়।
ইতিপূর্বে তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণের চাল কালোবাজারে বিক্রি করে আত্মসাতের অভিযোগে থানায় মামলা দায়ের হয়। এঘটনায় পীরগাছা থানা পুলিশ ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করেন।
ভিজিডি কার্ডের সুবিধাভোগী বিউটি বেগম, নাজমা বেগম ও আকিয়া বেগম বলেন, কার্ড প্রতি ৩০ কেজি করে চাল পাওয়ার কথা থাকলেও আমাদের ২৫-২৬ কেজি করে চাল দেওয়া হয়েছে।
তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন জমির সরদার রবু বলেন, আগে চাল ২৭ কেজি করে বিতরণ করা হলেও এখন তদারকি অফিসারের উপস্থিতিতে ৩০কেজি করে বিতরণ করা হচ্ছে। সংশ্লিষ্ট অফিস থেকে তদারকি অফিসারের নাম না জানায় তার অনুপস্থিতিতে  ভিজিডির চাল বিতরণ করা হয়।
তদারকি অফিসার জনস্বাস্থ উপসহকারী প্রকৌশলী তুহিন বলেন, ভিজিডির চাল বিতরণের বিষয়ে আমাকে জানানো হয়নি। ৩০ কেজির স্থলে ২৭ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। আমি ঘটনাস্থলে উপস্থিত  হয়ে ৩০ কেজি করে চাল বিতরণ করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, ঘটনাস্থলে তদারকি অফিসারকে পাঠানো হয়েছে। তিনি চাল কম দেয়ার বিষয়টি অবগত করলে প্রয়োজনীয় ব্যবস্থা  গ্রহণ করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 2975086573608313169

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item