সৈয়দপুরের স্থানীয় শহীদ দিবস পালিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

১২ এপ্রিল দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরের স্থানীয় শহীদ দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে সৈয়দপুরের নিহত শহীদদের স্মরণে প্রতিবছর দিবসটি পালন করা হয়।

সকাল ৯টায় শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লানে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে সৈয়দপুরের স্থানীয় দিবসের কর্মসূচির শুভ সূচনা হয়। প্রথমে শহীদ স্মৃতি অম্লানে পুষ্পমাল্য অর্পণ করেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। পরে শহীদের সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর শাখার পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। এরপর একে একে বিভিন্ন রাজনৈতিক ও এর সহযোগী অঙ্গসংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ স্মৃতি অম্লানে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এ সময়  প্রজন্ম ’৭১ এর সভাপতি  প্রকৌশলী এএএম মঞ্জুর হোসেন,উপজেলা আওয়ামী লীগের ও প্রজন্ম ’৭১ এর সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আমিনুর রহমান সরকার, ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মো. মোনায়মুল হক, মুজিবুল হক, আনোয়ারুল ইসলাম শাহাজী, সাবের হোসেন প্রামানিক, সরকার মো. কবির উদ্দিন ইউনুছ, মো. মোস্তাকুর রহমান বসুনিয়া, মাসুদুর রহমান লেলিন, গোলাম মোস্তফা, খলিলুর রহমান খলিল, মৃনাল কান্তি দাস মিন্টু, শহীদ পরিবারের মির্জা সালাহউদ্দিন বেগ, সাংবাদিক এম আর আলম ঝন্টু, ইফফাত কলি, আব্দুর রশীদ, মিজানুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

গন্ধ্যায় শহরের পৌরসভা সড়কে আদিবা কনভেনশন সেন্টারে আয়োজিত শহীদ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। এতে সভাপতিত্ব করেন শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ এর সৈয়দপুর শাখার সভাপতি প্রকৌশলী এ এএম মঞ্জুর হোসেন। এতে  উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, প্রজন্ম ’৭১ এর  ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ।

 দিবসটিতে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল কালো ব্যাজ ধারণ, মিলাদ ও ইফতার মাহফিল,বিশেষ দোয়া।


পুরোনো সংবাদ

হাইলাইটস 4563891857049673668

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item