ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নীলফামারী জেলা কমিটি গঠিত


জাতীয় শ্রেষ্ঠ যুব সংগঠন হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পুরষ্কার প্রাপ্ত ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর নীলফামারী জেলা কমিটি গঠিত হয়েছে। মঙ্গলবার(২৪ নভেম্বর/২০২০) নীলফামারী জেলা কমিটির অনুমোদন দেন ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমীয় প্রাপণ চক্রবর্তী অর্ক। সকলের সহমতিক্রমে কুশল তরফদারকে সভাপতি ও নোশিন তাবাসসুম অথৈকে সাধারণ সম্পাদক করে ৪৯ সদস্যের আগামী দুই বছরের একটি কমিটি গঠন করা হয়।

কমিটিতে উপদেষ্টা হিসেবে সমাজসেবক ওয়াদুদ রহমান, শিক্ষক জুবাইয়েদ হোসেন রনি। এছাড়া অন্যান্য সদস্যবৃন্দ হলেন সহ সভাপতি আব্দুল্লাহ আল মামুন সরকার, মালিহাত ফেরদৌস ওয়াফা, সহ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, উর্মী রায়, সাংগঠনিক সম্পাদক মোঃ নাইমুর রহমান, অর্থ ও যুব সম্পাদক রাকিবুল ইসলাম অনিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইনজামাম-উল-হক নির্ণয়, যুব ও ক্রীড়া সম্পাদক প্রত্যয় বিশ্বাস, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা তাসফিয়া আলম ঈষিকা, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহাবুব আলম হৃদয়, কর্ম প্রকল্প পরিকল্পনা সম্পাদক প্রান্ত রায়, সহ কর্ম প্রকল্প পরিকল্পনা সম্পাদক ফারদিন খান ফাহিম, পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক সাদিক হোসেন সিয়াম, টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা(এসডিজি) বিষয়ক সম্পাদক রুবাইয়াত হোসেন হিয়া, উদ্যোক্তা বিষয়ক সম্পাদক রাশেদ খান মিলন, প্রশাসনিক বিষয়ক সম্পাদক নাইমুর রহমান সৌরভ, শাখা বিষয়ক সম্পাদক জনক রায়, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তাসনিম রহমান মোহনা, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক গোবিন্দ রায়, পরিবেশ বিষয়ক সম্পাদক মৃত্তিকা ফাইরোজ মাহী, তথ্য প্রযুক্তি ও উদ্ভাবনী বিষয়ক সম্পাদক বিভু রায়, কার্য সম্পাদক সাজ্জাদ হোসেন, সদস্যরা হলেন বিরাজ সরকার, সুভ্রত তরফদার, মোস্তাকিম ইসলাম, অভিষেক মজুমদার, মোঃ শামীম খান, রাকিবুল হাসান সাকিব, হাবিবুর রহমান, জগর্নাথ রায়, লিমন ইসলাম, সত্য রায়, সুবীর রায়, মেহেদী হাসান সবুজ, নিলুফার ইয়াসমিন কেয়া, মহসিন ইসলাম, মাহাদুজ রহমান ময়েজ, মাহমুদুল হাসান ফুয়াদ, আবু সাঈদ, মাহমুদ হাসান মাহিন, মীর উর্শিতা, আফিজা জেবিন, সানজিদা জামান সুমাইয়া, জেরিন আলিফ, মোবাছারিয়া মমো, সূর্য রায়, আশরাফুন্নাহার সুইটি।



এর আগে গত ৪ নভেম্বর বিকালে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর ও প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে জেলা কমিটির সদস্যদের নিয়ে যুব সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আব্দুল ফারুক. ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমীয় প্রাপণ চক্রবর্তী অর্ক, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সমাজসেবক ওয়াদুদ রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার, কালেক্টরেট কলেজের প্রভাষক জুবায়েত হোসেন রনি, ধ্রুবতারার ভারতস্থ সামাজিক যোগাযোগ সমন্বয়কারী প্রাপণ সরকার, ধ্রুবতারার পেসিডিয়াম সদস্য ও দিনাজপুর জেলা সভাপতি আব্দুল্লাহ আল হাবিব প্রমুখ।

সম্মেলনে অমীয় প্রাপণ চক্রবর্তী অর্ক বলেন, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ গড়তে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করছেন তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাই প্রধানমন্ত্রী চাকুরির পিছনে না ছুটে আত্ম কর্ম সংস্থান তৈরি করতে বলেছেন। তাই যুবদের নিয়ে কাজ করছে ধ্রুবতারা।

তিনি বলেন, ধ্রুবতারা যুবদের জন্য, সমাজের জন্য কাজ করে। যারা যুবদের নিয়ে কাজ করে তারা সুশীল সমাজ গড়তে পারবে। যুবকরা যখন মাদকমুক্ত হবে তখনি সুশীল সমাজ গড়ে উঠবে। ধুমপান হচ্ছে যুবকদের ভুল পথে নিয়ে যাওয়ার প্রথম পথ। কিন্তু কর্মের সন্ধানের চিন্তায় নেশার দিকে অনেক যুবক চলে যায়। আমরা চাই যুবকরা সঠিক পথ বেছে নিয়ে নিজের কর্মসংস্থান তৈরি করুক।

তিনি আরো বলেন, ২০০০ সালের ৩ নভেম্বর এই সংগঠনের যাত্রা শুরু করে। ২০ বছরে ৬৪টি জেলার যুবদের নিয়ে কাজ করছে ধ্রুবতারা। বর্তমানে সংগঠনে সাথে প্রায় ৪০ হাজার যুব-যুবতী রয়েছেন। এর মধ্যে নারী রয়েছেন ৫ হাজারের মতো। ধ্রুবতারা যুবদের নিয়ে টেকসই উন্নয়নের ১৭টি লক্ষ্য ও প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ ও ২০৪১ নিয়ে কাজ করছে। আমাদের প্রচেষ্টা প্রধানমন্ত্রীর ভিশন ও মিশনগুলি সফলতার সাথে পূরণ করতে সক্ষম হই।


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 1332841840490278233

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item