সৈয়দপুরের খাতামধুপুর ইউনিয়নে আগুনে পুড়ে নিঃস্ব ৮ পরিবার


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

একদিনের ব্যবধানে আবারও নীলফামারীর সৈয়দপুর উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। আজ রোববার বেলা আনুমানিক ২ টার দিকে খাতামধুপুর ইউনিয়নের খালিশা ধুলিয়া পঞ্চায়েতপাড়ায় ওই আগুনের ঘটনাটি ঘটে। এতে আটটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। আগুনে ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা। বর্তমানে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো চলতি অগ্রহায়ন মাসের শীতের মধ্যে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। 


 জানা যায়, আজ বেলা আনুমানিক ২টার দিকে খাতামধুপুর ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের উল্লিখিত এলাকার  মো. আলী হোসেনের বাড়িতে আকস্মিক আগুনের সূত্রপাত হয়। আর এ আগুনের লেলিহান শিখা মুর্হুতের মধ্যে প্রতিবেশি মো. নুর হক, মো. নুর জামাল, এমদাদুল হক, মাজেদুল ইসলাম, মানিকুল ইসলাম, ময়নুল ইসলাম ও অহিলা বেগমের বাড়িঘরেও ছড়িয়ে পড়ে। আগুনে উল্লিখিত পরিবারগুলো ১৮টি টিন ও খড়ের ঘর, নগদ অর্থ, স্বর্ণালংকার, আসবাবপত্র, তৈজসপত্র, মূল্যবান কাপড়চোপড়, ধান, চালসহ সংসারের সবকিছুই পুড়ে ছাঁই যায়। খবর পেয়ে রংপুরের তারাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগে পরিবারগুলোর সবকিছু পুড়ে ছাঁই যায়। আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা পরণের কাপড় ছাড়া আর কোন কিছু রক্ষা করতে পারেননি। বৈদ্যূতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 



এদিকে, আগুনের খবর পেয়ে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন,  উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী  ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। গতকাল রোববার বিকেলে সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ৮টি পরিবারের প্রতিটিকে পাঁচটি করে মাঝে কম্বল ও তিনটি করে শুকনা খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।  


পুরোনো সংবাদ

নীলফামারী 6133986545928723232

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item