ওসির তৎপরতায় বাড়ি ফিরলো মাহমুদা আক্তার


অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের ঘোড়াঘাটে মানসিক ভারসাম্যহীন মেয়েকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করেছে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন।

উদ্ধার হওয়া মেয়েটি হলো, পাশ্ববর্তী রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার খালাশপীর বাঁশপুকুরিয়া গ্রামের আব্দুল মান্নান মিয়ার মেয়ে মাহমুদা আক্তার (১৮)।

জানা যায়, গত রোববার (১ল নভেম্বর) বিকেল থেকে উপজেলার নূনদহ ঘাট এলাকায় এক মেয়ে এদিক সেদিক ছোটাছুটি করছে এবং তার আশেপাশে বেশ কিছু যুবক ঘোরাফেরা করছে, এমন খবর আসে থানা পুলিশের কাছে। খবর পেয়ে তাৎক্ষণিক রাত ৮টায় ওসি আজিম উদ্দিনের নেতৃত্বে এসআই জিয়াউর রহমান এবং এএসআই আসমা খাতুন নূনদহ ঘাট এলাকা থেকে মাহমুদা কে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

মানসিক ভারসাম্যহীন হওয়ায় মাহমুদা তার পরিচয় বা ঠিকানা বলতে পারছিল না। পরে থানা পুলিশের একান্ত প্রচেষ্টায় তার পরিচয় শনাক্ত করে পরিবারের লোকজনকে খবর দিলে, প্রায় ২৪ ঘন্টা পর সোমবার (২ নভেম্বর) রাতে তার মা মাহফুজাকে নিজ জিম্মায় নিয়ে যান।

মাহমুদার মা রোজিনা বেগম জানান, তার মেয়ে দীর্ঘদিন থেকে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। এই বয়সে তাকে তিনবার বিয়ে দেওয়া হয়েছে। কিন্তু মানসিক সমস্যার কারণে সে তার কোন স্বামীর বাড়িতেই বেশী দিন থাকতে পারেনি। গত রোববার হঠাৎ বাড়ি থেকে উধাও হয়ে যায় মাহমুদা। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। অবশেষে ঘোড়াঘাট থানা পুলিশের সহযোগীতায় মেয়েকে ফিরে পেলেন তারা।

বিষয়টি নিশ্চিত করে ওসি আজিম উদ্দিন বলেন, মেয়েটিকে অক্ষত অবস্থায় তার মার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। যেখান থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়েছে, তার পাশেই ব্রিজের কাজ চলছিল। ব্রিজের কাজ করা বেশ কিছু শ্রমিক ও স্থানীয় কয়েকজন যুবক মেয়েটির আশেপাশে ঘোরাফেরা করছিল। যথা সময়ে আমরা উদ্ধার করতে না পারলে যেকোন ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারত।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6231728544983042041

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item