সৈয়দপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে  উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে,কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহায়তায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়নকৃত জয়েন্ট একশন ফর নিউট্রিশন আউটকাম (জানো)  প্রকল্পের  সহযোগিতায় সৈয়দপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করা হয়। 

সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মো. নাসিম আহমেদ। 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা মো. মোখছেদুল মোমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, কৃষি সম্প্রসারণ অফিসার মো. সালাহ উদ্দিন, সাংবাদিক এম এ করিম মিস্টার, সৈয়দপুর ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মাহফুজার রহমান, নয়াবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মির্জা জহুরা আক্তারসহ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় আরও উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  মেডিকেল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক,  সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী প্রমূখ।

সভার শুরুতেই প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন,বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) জানো প্রকল্পের নীলফামারীর সহকারী প্রকল্প ব্যবস্থাপক পোরসিয়া রহমান।

 তিনি বলেন, নীলফামারী জেলার ৪টি উপজেলায় নীলফামারী সদর, ডোমার, জলঢাকা ও কিশোরগঞ্জ এবং রংপুর জেলার তারাগঞ্জ, কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলার ৬৫ টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ, ২১৪ টি কমিউনিটি ক্লিনিক ও ৩৩০ টি স্কুলে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা (২০১৬-২০২৫) 

বাস্তবা য়নে সহযোগিতা প্রদানের জন্য কাজ করছে । 

 সভায় জানো প্রকল্পের কার্যক্রম তুলে ধরার পাশাপাশি (২০২০-২০২১) অর্থবছরের পুষ্টি পরিকল্পনা  তৈরির বিষয় নিয়ে আলোচনা হয়। সেই সঙ্গে জানো প্রকল্পে মাধ্যমে বিদ্যমান করোনাকালীণ যে সব কাজ মাঠ পর্যায়ে সম্পন্ন হয়েছে তার বিবরণও তুলে ধরা হয়েছে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 2448647162303073119

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item