ট্রেনের টিকিট কাটতে চেয়ে যাত্রী হেনস্থা


নিজস্ব প্রতিনিধি ঃ
যাত্রীদের জরিমানার নামে রশিদ বিহীন টাকা আদায় করার অভিযোগ এখন অহরহ। তবে চিলাহাটি থেকে খুলনাগামী রুপসা আন্তঃনগর ট্রেনে টিকিট কাটতে চেয়ে হেনস্থার শিকার হয়েছেন মোঃ আশরাফ (৫১) নামে এক ট্রেনযাত্রী। এ বিষয়ে  যাত্রী আশরাফুল শনিবার (১৩ সেপ্টেম্বর) রাত আটটায় চিলাহাটি ষ্টেশন মাষ্টারের অভিযোগ বইিতে লিখিত অভিযোগ করেন। 

অভিযোগ সূত্রে ও তার সাথে কথা বলে জানা যায়, শনিবার (১৩ সেপ্টেম্বর) সকাল আটটার সময় রুপসা আন্তঃনগর ট্রেন ধরার জন্য যাত্রীরা চিলাহাটি ষ্টেশনের বুকিং অফিসে যায় টিকিট নিতে। বুকিং সহকারী নাসির উদ্দিন সাগর যাত্রীদের বলেন, বিদ্যুৎ নেই তাই টিকিট দেওয়ার সুযোগ নাই ট্রেনে গার্ড ও টিটিদের কাছে টিকিট কেটে নিবেন। এ সময় গার্ড তরিকুল ইসলাম বুকিং সহকারীর সাথে গোপন কথায় লিপ্ত ছিলেন। যাত্রী আশরাফুল ডিসিও কে ফোন করে বিষয়টি অবগত করে। এতে গার্ড তরিকুল ইসলাম তার উপর ক্ষিপ্ত হয়ে উঠে।

ট্রেনে যাত্রী আশরাফুলের কাছে গার্ড তরিকুল ইসলাম টাকা চান। তিনি টিকিট  চাইলে গার্ড টিকিট দিতে অস্বীকার করেন। এসময় তিনি ডিসিওকে কেন ফোন দিয়েছেন এ বিষয়ে জানতে চান। পরে বাধ্য হয়ে টিকিট দেন তবে যাত্রী আশরাফের কাছে ৪১৮৭২৮নম্বর রশিদে জরিমানা সহ ৫২০টাকা (টিকিট মূল্য ৬৫ টাকা, জরিমানা ৪৫৫ টাকা)আদায় করেন।  অন্যদিকে কাউন্টারে টিকিট না পাওয়া অন্য প্রায় পঞ্চাশ জন যাত্রী  টিকিট না চাওয়ায় ৪০-৫০ টাকা দিয়ে সৈয়দপুর পর্যন্ত যান। এই সকল ব্যক্তির প্রদত্ত ভাড়া সরকারের কোষাগারের পরিবর্তে গার্ডের পকেটে যায়। টিকিট কাটার ইচ্ছা পোষণ করেও এমন হেনস্থা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রী আশরাফ।


পুরোনো সংবাদ

নীলফামারী 524850866464529270

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item