সৈয়দপুরে ৮০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সবজির বীজ বিতরণের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে  ১৪ রকমের সবজির বীজ বিতরণ শুরু হয়েছে। চলতি ২০২০-২১ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মধ্যমেয়াদী ও স্বল্পমেয়াদী বীজ বিতরণ কর্মসূচির অধীনে ওই সবজির বীজ বিতরণ করা হয়।   আজ সোমবার সৈয়দপুর উপজেলা সম্প্রসারণ অধিদফতর উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই  সবজির বীজ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগমের সভাপতিত্বে শাক  সবজি বীজ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা ও কৃষিবিদ মো. সালাহ উদ্দিন, 

উপ-সহকারি কৃষি কর্মকর্তা  ডিপ্লোমা কৃষিবিদ বাসুদেব দাস ও ডিপ্লোমা কৃষিবিদ মো. ইমরান সর্দার প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে  প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান কৃষকদের হাতে ১৪ রকমের শাক সবজি বীজের প্যাকেট তুলে দিয়ে সবজির বীজ বিতরণের শুভ উদ্বোধন করেন।

 উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ওই সবজি বীজ বিতরণ করা হবে।

 বিতরণকৃত সবজি বীজের মধ্যে রয়েছে লালশাক, ডাটাশাক, কলমিশাক, মুলাশাক, পুঁইশাক, পালংশাক, পাটশাক, শসা, লাউ, মিষ্টি কুমড়া, করলা, মরিচ, বরবটি ও শিম।


পুরোনো সংবাদ

নীলফামারী 4103996572163160885

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item