ডোমারে তিন পরিবার বাড়ি উপহার পেল


নীলফামারী প্রতিনিধি॥ মুজিববর্ষ উপলক্ষে নীলফামারীর ডোমার উপজেলায় তিন মুক্তিযোদ্ধা সাবেক সেনা সদস্য পাকা বাড়ি উপহার পেয়েছে। সেনা কল্যানের অর্থায়নে রংপুর এরিয়া সদর দপ্তরের তত্ত্ববধানে খোলাহাটি সেনানিবাসের ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারির সদস্যরা উক্ত বাড়ি উপহার হিসাবে ওই তিন পরিবারকে হস্তান্তর করেন। আজ মঙ্গলবার(৭ জুলাই/২০২০) দুপুরে আনুষ্ঠানিকভাবে তাদের পরিবারকে বাড়িগুলোর চাবি হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন খোলাহাটি সেনানিবাসের ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারির অধিনায়ক লে.কর্ণেল আরিফ হোসেন, লেফটেন্যাট নকিব হাসানসহ অন্যান্য সেনা সদস্যরা। 
বাড়ি উপহার পাওয়া পরিবারগুলো হলো ডোমার উপজেলার চিলাহাটি চৌকিদার মোড় গ্রামের রফিকুল ইসলাম ও একই গ্রামের আফিজার রহমান ও ডোমার পৌরসভার কলেজ পাড়া এলাকার রশিদুল হকের পরিবার। ওই সাবেক তিন সদস্যই ১৯৭১ সালের বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য ছিলেন । এদের মধ্যে রফিকুল ইসলাম ও রশিদুল হক মৃত্যু বরন করেছেন। 
অবসরপ্রাপ্ত সৈনিক মুক্তিযোদ্ধা আফিজার রহমান জানান, বাংলাদেশ সেনাবাহিনী সবসময় দেশের সকল সংকটে ঝাঁপিয়ে পড়ে। আমি গর্বিত যে, আমি সেনাবাহিনীর একজন সাবেক সদস্য। আজ আমার বৃদ্ধ বয়সে ভালোবাসার প্রতিষ্ঠান হতে ভালোবাসা হিসেবে একটি ভালো বাড়ি উপহার পেলাম।
মৃত রফিকুল ইসলামের স্ত্রী বিলকিস বানু (৫৮) নতুন ঘর পেয়ে আনন্দে আগাল্পুপ্ত হয়ে জানান, আমার স্বামীর মৃত্যু পরও তার কর্মস্থল হতে নতুন বাড়ি পেলাম। আর কিছু চাওয়ার নাই। সেনাবাহিনীর সদস্যদের জন্য আমার দোয়া রইল। 
প্রসঙ্গত, প্রতিটি বাড়িতে দুইটি থাকার ঘর, একটি বাথরুম, একটি টিউবওয়েল, একটি রান্না ঘর রয়েছে। এক একটি বাড়ি নির্মানে পাঁচ লক্ষ টাকা ব্যয় হয়েছে। সেনাবাহিনীর সদস্যদের পক্ষ হতে রংপুর বিভাগে মোট ১৪ জন মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্যের পরিবারকে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে বাড়ি উপহার দেওয়া হবে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 5612382946648923871

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item