নাগেশ্বরী থেকে ২৩ জন কৃষি শ্রমিক ধান কাটতে কুমিল্লায় প্রেরণ


হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি : 
বোরো ধান কাটতে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ১ জন কৃষানিসহ ২৩ জন কৃষি শ্রমিককে কুমিল্লায় পাঠানো হয়েছে। বর্তমান করোনা ভাইরাস প্রতিরোধে গণপরিবহণ বন্ধ থাকায় সরকারি সিদ্ধান্ত ও নির্দেশনার আলোকে উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে প্রথম ধাপে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাত ৮ টার দিকে এ সকল শ্রমিক কুমিল্লার চৌদ্দগ্রামের উদ্দেশ্যে উপজেলা প্রশাসন থেকে যাত্রা শুরু করেন। যাত্রাকালে শ্রমিকদের হাতে কৃষি বিভাগের প্রত্যয়নপত্র, মাস্ক ও সাবান তুলে দেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান এবং উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাসুম। এ সময় করোনা প্রতিরোধে শ্রমিকদের উদ্দেশ্যে সকল স্বাস্থ্যবিধি মেনে চলে সচেতন থাকার পরামর্শ দেন তারা। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. শামসুজ্জামান, উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. আবুবক্কর সিদ্দিক, থানার অফিসার ইনচার্জ (ওসি) রওশন কবীর, বেরুবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালেব প্রমুখ। 
উপজেলা কৃষি অফিসার মো. শামসুজ্জামান জানায় করোনা ভাইরাস পরিস্থিতিতে কুমিল্লা জেলার কৃষকরা বোরা ধান নিয়ে বিপাকে পড়েছে। ফলে সরকারি নির্দেশনায় ধান কাটার শ্রমিকের তালিকা করে এই উপজেলা থেকে প্রথম ধাপে ২৩ জন কৃষি শ্রমিককে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় পাঠানো হলো। 
এছাড়াও উক্ত কৃষি শ্রমিকগণ যাত্রাকালীন এবং কর্মকালীন সময়ে নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি অনুসরণে প্রয়োজনীয় সহযোগিতা প্রাপ্য হবেন বলে জানান উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাসুম।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 7103339379758780740

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item