সুন্দরগঞ্জে করোনা পরিস্থিতি নিয়ে আতঙ্ক চরমে


নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সর্বত্রই করোনা পরিস্থিতি নিয়ে চরম আতঙ্ক বিরাজ করছে। বিভিন্ন স্থান থেকে বাড়ি ফেরত ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইন না মেনে সামাজিকভাবে অবাধ চলাফেরাসহ মেলামেশা অব্যাহত রেখেছেন। 
বিভিন্ন স‚ত্রে জানা যায়, উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভার বেশকিছু মানুষ জীবিকা নির্বাহের তাগিদে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে এমনকি বিদেশেও অবস্থান করেন। এসব মানুষজন চুপিসারে নিজ বাড়িতে ফিরে এসে হোম কোয়ারেন্টাইন না মেনে সমাজে অবাধে চলাফেরা করছেন। হাট-বাজারসহ বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন ও পরিবার বর্গের সঙ্গে অবাধ মেলামেশার ফলে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি চরম আকার ধারণ করতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন সচেতন মহল। ফলে এ উপজেলার সর্বত্রই করোনা পরিস্থিতি নিয়ে চরম আতঙ্কে রয়েছেন সর্বস্তরের মানুষজন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স‚ত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেল পর্যন্ত উপজেলায় সর্বশেষ মোট ১’শ ৩৭ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ১ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য নীরিক্ষাগারে পাঠানো হয়েছে। এরআগে আইসোলেশনে থাকা ১ নারী চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। ঐ নারীর ২য় বারের মত করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। পরবর্তীতে তার শরীরে করোনা ভাইরাস উপস্থিতি না থাকায় তাকে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছুটি দেয়া হয়েছে। এছাড়া, আরও ৩১ জনের নমুনা সংগ্রহ প‚র্বক তা নীরিক্ষাগারে পাঠানো হয়েছিল। তাদের শরীরে করোনা ভাইরাস সংক্রমণ উপস্থিতি না থাকায় এ উপজেলাকে করোনা মুক্ত বলে আশা প্রকাশ করেন স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। তবে গাইবান্ধা জেলার সঙ্গে সংযুক্ত রেখে পুরো উপজেলা লকডাউন’র আওতায় রয়েছে। তাছাড়া, বিশেষ কিছু পরিবার ও ব্যক্তি হোম কোয়ারেন্টাইন, লকডাউনসহ নমুনা সংগ্রহ প‚র্বক পরীক্ষার জন্য কার্যকরি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, বৃহস্পতিবার (২৩ এপ্রিল) ১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়া, ১’শ ৩৭ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

পুরোনো সংবাদ

হাইলাইটস 6620753209219048859

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item