জলঢাকায় বিএনপি নেতা পৌর মেয়রের বিরুদ্ধে মুচি সম্প্রদায়ের অভিযোগ


মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি ও জলঢাকা পৌর মেয়র ফাহমিদ ফায়সাল কমেট। পৌর এলাকার খেটেখাওয়া মানুষজরা তাকে খুঁজে পাচ্ছেনা। মেয়রের মোবাইলে দফায় দফায় কল দিলেও মেয়র কারো মোবাইল রিসিভ করেননা।
নীলফামারীর জলঢাকা উপজেলায় করোনা ভাইরাস ও লকডাউনের কারনে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষজন সহ মুচি সম্প্রদায়ের মানুষের মাঝে খাদ্য সংকট দেখা দিয়েছে। বর্তমান পরিস্থিতিতে তারা পৌর মেয়রের টিকিও খুজে পাচ্ছেন না। এমন কি মোবাইলও রিসিভ করেনা।
আজ শুক্রবার(১৭ এপ্রিল/২০২০) মুচি সম্প্রদায়ের পক্ষে এমন অভিযোগ তুলে সাংবাদিকদের জানানো হয়, জলঢাকা পৌরসভার মুচি সম্প্রদায়ের ১২টি পরিবারের প্রায় ৬০ জন সদস্য রয়েছে। করোনায় সৃষ্ট অচলাবস্থার লম্বা সময় পার হলেও এখন পর্যন্ত সরকারি বা বেসরকারি ভাবে বিতরনকৃত খাদ্য সহায়তা থেকে তারা বঞ্চিত। হচ্ছে বলে অভিযোগ এসব মানুষের।
এ বিষয়ে হিরালাল রায় বলেন, করোনার কারণে ১৮ দিন থেকে কর্মহীন আছি। এখন ব্যবসাও নেই, ঘরে খাবারও নেই। কোথাও থেকে এখনো কোন ত্রাণ সহায়তাও পাইনি আমরা।পরিবার নিয়ে নিদারুন কষ্টে আছি।শেরিফ চন্দ্র বলেন আমরা এখন বেকার ঘরে খাবার নেই। পৌর মেয়র আমাদের খবর রাখেনা।
এ ব্যাপারে জলঢাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল হক বলেন সরকারী ত্রান হিসাবে পৌরসভায় পৃথকভাবে বরাদ্দ দেয়া হয়েছে। পৌরসভা এলাকার ত্রান বিতরনের দায়িত্ব পৌর মেয়রের।
নির্ভরযোগ্য সুত্র জানায় করোনা ভাইরাসের কারনে সব কিছু বন্ধ। তাই সরকারীভাবে পৌরসভায় তিন দফায় ১১ মেট্রিক চাল, এডিবির ১ লাখ ৩৫ হাজার টাকা, ও সরকারী ত্রানের নগদ ২৫ হাজার টাকা বরাদ্দ পায়। যা মেয়র বর্তমান সময় চাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিম্ন আয়ের মানুষজনের মাঝে বিতরন করবে। কিন্তু পৌর এলাকার মানুষজন অভিযোগ করছে মেয়রের টিকি খুঁজে পাওয়া যায়না। তিনি কাদের ত্রান দিয়েছেন সেটাও কেউ বলতে পারবেনা। তার ত্রান বিতরনের যে নামের তালিকা জেলা প্রশাসকের কাছে জমা দেয়া হয়েছে তা যদি তদন্ত করা হয় তাহলে থলের বিড়াল বেরিয়ে পড়বে।
এ বিষয়ে সাংবাদিকরা পৌর মেয়র ও উপজেলা বিএনপির সভাপতির সঙ্গে সরাসরি কথা বলার চেস্টা চালিয়ে ব্যর্থ হয়। এরপর মেয়রের মোবাইলে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি। ফলে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 468164499840890466

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item