সারাদেশ ঝুঁকিপূর্ন হিসাবে ঘোষনা করলেও ডোমারে সামাজিক দুরত্ব ও সরকারি নিদের্শ অমান্য করে চলছে বসুনিয়া হাট


আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার- 

 সারাদেশ ঝুকিপূর্ন হিসাবে ঘোষনা করলেও নীলফামারীর ডোমারে আজ শুক্রবার (১৭ই এপ্রিল) সকাল থেকে দুপুর পযর্ন্ত  সামাজিক দুরত্ব ও সরকারি নিদের্শ অমান্য করে হাজার হাজার লোক সমাবেশ ঘটিয়ে হাট চালাচ্ছে  ইজারাদাররা ।এতে ঝুকিতে পড়েছে হাজার হাজার জীবন ।
সরেজমিনে গেলে এ ব্যাপারে দেবিগঞ্জের আরজি দলুয়া আব্দুল মজিদ মুন্সির পুত্র রাজ্জাক মিয়া জানান,আমি আজকের হাটে(১৭ই এপ্রিল) দুই হাজার কেজি মরিচ কিনেছি ।মন প্রতি ৪০ টাকা গান্ডি আমরা দিয়েছি ।
ডোমার উপজেলার মেলাপাংগার পিতা আমিনুল ইসলামের পুত্র ফজলুল রহমান জানান, আমি ৩২০ থেকে ৪৫০ টাকায় প্রতি মন হিসাবে ১২০০ কেজি মরিচ কিনেছি ।প্রতি মন গান্ডি দিয়েছি ৪০ টাকা হিসাবে ।করনার কারণে ব্যবসার সমস্যা হচ্ছে ।ভয়ে ভয়ে করতে হচ্ছে ।
টোল আদায়ে স্থানীয় সরকার বিভাগের দৃশ্যমান স্থানে নীতিমালা ও টোল আদায়ে মুল্য তালিকা টাঙ্গানোর কথার বিষয়ে প্রশ্ন করলে দেবিগঞ্জের মৃত সামসুল হকের পুত্র জাকির হোসেন জানান, আজকের হাটে আট হাজার কেজি মরিচ ৪৫০ -৫০০টাকা মন হিসাবে কিনেছি । কোথাও মুল্য তালিকা টাংগানো দেখিনাই ।ইজারাদার যা বলে তাই গান্ডি হিসাবে দেই । গাড়ী প্রতি দুই শত টাকা ইজারাদারকে বুঝায়ে দিতে হবে।
সোনাহারের দেলোয়ার বলেন, আমি রসুন বিক্রি করেছি একমন রসুনে ইজারাদারের লোক আমার কাছে ১শত২০টাকা টোল আদায় করেছে।

এ বিষয়ে বসুনিয়া হাটের ইজারাদার হাসান এরশাদুল হাসিব দিপু দৃশ্যমান স্থানে নীতিমালা ও টোল আদায়ে মুল্য তালিকা টাঙ্গানোর কথা থাকলেও না টাঙ্গানো ও জরিমানার বিষয়টি স্বীকার করে জানান, ইউএনও অফিস থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে শুধু কাচাঁ বাজার চালানো কথা বলা হয়েছে । আমি অন্য কিছু বিক্রি হচ্ছে না । 
এ ব্যাপারে ডোমার উপজেলা নিবার্হী কর্মকর্তা শাহিনা শবনব জানান, গত সপ্তাহে ওই ইজারাদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।আমরা গেলেই তারা সবকিছু ঠিকঠাক করে চলে ।আমরা চলে আসলেই তারা আবার অনিয়ম করে ।তারপরও আবার দেখছি ।
উল্লেখ্য যে, । উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোয়ার হোসেন সরকারী নির্দেশ অমান্য করে হাট বসার দায়ে বসুনিয়া হাটের  ইজারাদার হাসান এরশাদুল হাসিব দিপুকে ১৮৬০ এর  দন্ড বিধির ২৬৯ ধারায় ভ্রাম্যমান আদালত বসিয়ে  দশ হাজার টাকা জরিমানা করেন। গত ১৫ই এপ্রিল ২০১৯ইং  বসুনিয়া হাট  টেন্ডারের মাধ্যমে ইজারাদার এনামুল হাসিব এনাম এর নামে বরাদ্দ হয়। তার মৃত্যুর পর ছেলে দিপু ইজারাদারের দায়িত্ব পালন করে আসছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8741404660134803157

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item