গুজবে নীলফামারীতে রাতে বেশ কিছু মসজিদে আযান, আতঙ্ক

নীলফামারী প্রতিনিধি ॥ করোনা থেকে বাঁচতে বৃহস্পতিবার রাতে জেলার সৈয়দপুর ওয়াপদা নতুন বাজার ও জেলা সদরের উকিলের মোড় এলাকার মসজিদে আযান দেয়া হয়েছে। রাত ১০টা থেকে  সোয়া ১১ টার মধ্যে ওই সকল এলাকার বিভিন্ন মসজিদে একযোগে আযান দেয়া হয়। এতে হতবাক হয়ে যান সাধারণ মানুষ। পূর্ব ঘোষণা ছাড়া আকস্মিক এ আযানের ঘটনায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। স্থানীয়রা একে অপরকে ফোন করে জানতে চান করোনায় এলাকায় কেউ মারা গেছেন কিনা। আর এই কারণেই আযান দেয়া হচ্ছে কিনা।
জানা যায় বিভিন্ন এলাকায় গুজব ছড়িয়ে পড়ে এক নবজাতক ভুমিষ্ঠ হয়ে নির্দেশ দিয়েছে তোমরা কালাজিরা ও গুলমরিচের ভর্তা ও দিনে তিনবেলা চা পান করবে। সেই সঙ্গে মসজিদে আযান দিবে। আযান না দিলে ভূমিক¤প হবে। এই সকল নির্দেশ দিয়ে ওই  নবজাতক মৃত্যুর মুখে ঢলে পড়ে।  এমন নানান  কাল্পনিক নানা গুজব ছড়িয়ে পড়ে এলাকায়।
নীলফামারী বড় মসজিদের পেশ ঈমাম ও খতিব মওলানা খন্দকার মোঃ আশরাফুল হক বলেন হঠাৎ করে রাতে বিভিন্ন মসজিদে আযান দেয়া ঠিক না। কোন কিছু করতে হলে তা আগাম প্রচার করতে হয়। যাতে মানুষজন আতংকিত না হয়। তবে ইসলামিক ফাউন্ডেশন বা দায়িত্বশীল কারও কাছ থেকে আযান দেয়ার কারণ স¤পর্কে জানা যায়নি। #

পুরোনো সংবাদ

নীলফামারী 909848125337328662

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item