জলঢাকায় শিক্ষার্থীরা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার

নীলফামারী প্রতিনিধি -“সচেতন হোন, করোনা মুক্ত থাকুন” এই শ্লোগানে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস হতে সুরক্ষার লক্ষ্যে নীলফামারীর জলঢাকা উপজেলায় শিক্ষার্থীরা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স।
শুক্রবার(২৭ মার্চ/২০২০) সকালে জলঢাকা সরকারি কলেজ রসায়ন বিভাগের ল্যাবরোটরিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের (মাস্টার্স) শিক্ষার্থী সাজেদুর রহমান সৈকত ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সিফাত রেজা শুভর নেতৃত্বে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এসব হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স তৈরি করতে দেখা যায়।
এ সময় সিফাত রেজা শুভ বলেন, বৃহস্পতিবার(২৬ মার্চ/২০২০) হতে এ কাজ আমরা শুরু করি। দেশের ক্লান্তি লগ্নে মানুষকে সচেতন ও সুরক্ষিত করতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।
শিক্ষার্থী সাজেদুর রহমান সৈকত বলেন, বৈশ্বিক এই মহামারিতে দেশের প্রান্তিক এলাকার মানুষকে সচেতন ও সুরক্ষিত রাখতে নিজ নিজ অবস্থান থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এগিয়ে এসেছে। তিনি আরো বলেন, যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসেন তাহলে আমরা সমাজের দরিদ্র ও শ্রমজীবী মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে পারব।
শিক্ষার্থীদের এমন উদ্যোগের সঙ্গে একাত্ব প্রকাশ করে সহযোগীতা করছেন ছুটে নীলফামারী-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও জলঢাকা প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা। এ সময় তিনি নিরাপদে থেকে দেশের মানুষের পাশে এগিয়ে আসায় শিক্ষার্থীদের উৎসাহিত করেন।
এদিকে শিক্ষার্থীদের এমন উদ্যোগ সরাসরি পরিদর্শন এবং মান যাচাই করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ রেজওয়ানুল কবির, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান। পরিদর্শন শেষে তারা উদ্যোগী শিক্ষার্থীদের উৎসাহিত করেন ও সহযোগিতার আশ্বাস দেন। #

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 1979258431545984890

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item