সৈয়দপুরে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে মাইকিং করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর উদ্যোগে শুক্রবার (২০ মার্চ) দিনব্যাপী সৈয়দপুর উপজেলাজুড়ে ওই মাইকিং করা হয়।“সচেতন হই, নিরাপদ রই”শ্লোগানকে সামনে রেখে মাইকিংয়ে উপজেলাবাসীকে আগাম সতর্কতা অবলম্বনসহ করোনা ভাইরাস নিয়ে কোন গুজব বা আতঙ্কিত না হয়ে সরকারের নেওয়া করণীয় অনুসরণ করতে বলা হয়েছে। এ সময় জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে করোনা  ভাইরাস প্রতিরোধে সর্তকতামূলক লিফলেট বিতরণ করা হয়।
স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ সংগঠনের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারীর নেতৃত্বে আজিম, শাহবাজ, রাজা, সামিউল, সাকিব, সোহেলসহ অন্যান্য সদস্যরা কয়েকটি দলে বিভক্ত হয়ে ওই সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেয়।
বিদেশ ফেরতদের ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে শিক্ষার্থীদের  নিজ নিজ বাসায় অবস্থান, প্রতিনিয়ত সাবান, স্যানিটাইজার দিয়ে হাত ধোঁয়া, হাত মেলানো ও কোলাকোলি পরিহার এবং জনসমাগম, সভা ও সমাবেশ থেকে বিরতসহ সরকারি সকল রকম দিক নির্দেশনা মেনে করতে উপজেলার শহরে ও গ্রামে দিনব্যাপি ওই সচেতনতামূলক মাইকিং করা হয়েছে। এতে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর সদস্যরা এতে স্বতঃর্স্ফুতভাবে অংশ নেয়।
সংগঠনের সভাপতি আজিম খান জানান, সৈয়দপুর বিমানবন্দর দিয়ে বিদেশীদের আনাগোনা, সৈয়দপুর ঘনবসতি ও জনবহুল উপজেলা হওয়ায় করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের মধ্যে অস্থিরতা দেখা দিয়েছে। এ নিয়ে জনসাধারণের মধ্যে দেখা দিয়েছে চরম আতঙ্কও। তাই  মানুষের  মধ্যে অস্থিরতা ও আতঙ্ক দূর করতেই আগাম সতর্কতা ও সচেতনতা সৃষ্টি করে তাদের  নিরাপদে রাখতে সহায়তা করবে এই উপলব্ধি থেকে আমাদের এই মাইকিং করা উদ্যোগে গ্রহন করেছি।
আশা করি এতে জনসাধারণ সচেতন হয়ে সতর্কতা অবলম্বন করে চলবেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 4857952534638352851

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item