গঙ্গাচড়ায় ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

গঙ্গাচড়ায় ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটির আংশিক) আসনে মনোনয়নপত্র দাখিলকারী ১০ প্রার্থীর মধ্যে গত  রবিবার যাচাই-বাছাইয়ে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এনামুল হাবিব। বাতিল হওয়া প্রার্থীরা হলেন স্বতন্ত্র প্রার্থী আসাদুজ্জামান বাবলু, সিএম সাদিক ও আলী মো. আলমগীর।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেল পরিষদ চেয়ারম্যান থেকে আসাদুজ্জামান বাবলুর পদত্যাগপত্র বিধি সম্মত না হওয়ায়, সিএম সাদিকের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ও আলী মো. আলগীরের এক শতাংশ সমর্থকের কাগজের ক্রটি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আসাদুজ্জামান বাবলু তার মনোনয়ন বাতিল পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র দাবি করে বলেন, আমি বিধি সম্মতভাবেই উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহত চেয়ে পদত্যাগ পত্রটি দিয়েছি। কিন্তু রিটার্নিং কর্মকর্তা বলেছেন পদত্যাগ পত্রটি গেজেট আকারে প্রকাশ না হওয়ায় আমার মনোনয়ন বাতিল হয়েছে। আমি মনে করি পূর্বপরিকল্পিত ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। এছাড়া ১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত জাতীয় পার্টির মহাসচিব রাঙ্গা এবার মহাজোট প্রার্থী হিসেবে, বিএনপির মোকাররম হোসেন সুজন, ওয়াহেদুজ্জামান মাবু, রইচ আহম্মেদ, এনপিপির ইসা মোহাম্মদ সবুজ, নাগরিক ঐক্যের শাহ রহমতুল্লাহ ও ইসলামী আন্দোলনের মোকতার হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়।
উল্লেখ্য, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করে ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 9202026872864093439

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item