রংপুরে বুধবার থেকে ডাকা পূর্ব ঘোষিত শ্রমিক ধর্মঘট স্থগিত

মামুনুর রশিদ মেরাজুল ,রংপুর ব্যুরোঃ
মালিক পক্ষ হতে নিয়োগপত্র প্রদানের দাবিতে পূর্ব ঘোষিত অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক ধর্মঘট স্থগিত করা হয়েছে। নিয়োগপত্র প্রদানের ব্যাপারে স্থানীয় প্রশাসন, পরিবহন ব্যবসায়ী, কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের সাথে সন্তোষজনক আলোচনা থেকে পাওয়া আশ্বাসের কারণে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ এতথ্য জানান।
তিনি বলেন, মঙ্গলবার দুপুরে ইউনিয়ন কার্যালয়ে কার্যকরী কমিটির জরুরী সভা থেকে রংপুর বিভাগে পূর্ব ঘোষিত ২১ নভেম্বব থেকে ডাকা অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়। স্থানীয় প্রশাসনসহ শ্রম অধিদপ্তর ও কলকারখানা শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের সাথে নিয়োগপত্র প্রদানের ব্যাপারে ফলপ্রসূ আলোচনা ও তাদের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট স্থগিত করা হয়েছে।
এম এ মজিদ বলেন, নিয়োগপত্রের জন্য ৪০ বছর ধরে পরিবহণ শ্রমিকরা দাবি জানিয়ে আসছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালিকপক্ষকে নিয়োগপত্র প্রদানের জন্য প্রজ্ঞাপন জারি করলেও মালিকপক্ষ টালবাহানা করে কালক্ষেপণ করছে। আমরা জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন বছরের শুরুতেই আমরা মালিক পক্ষের কাছ থেকে নিয়োগপত্র চাই। দাবি আদায় না হলে নির্বাচনের পর যে কোন দিন থেকে অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘটের মাধ্যমে রংপুর বিভাগকে অচল করে দেয়া হবে। 
এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন সভাপতি তাজুল ইসলাম মুকুল, সহ-সভাপতি তমিজ উদ্দিন তমেজ, সহ-সাধারণ সম্পাদক রোনাচুর জামান মিন্টু, কোষাধ্যক্ষ শাহরিয়ার হোসেন বিটুল, সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুল হক, দপ্তর সম্পাদক সিদ্দিকুল ইসলাম টিটু, প্রচার ও শ্রমিক কল্যাণ সম্পাদক ফারুক হোসেন, শিক্ষা ও ক্রীড়া সম্পাদক মনোয়ার হোসেন মুকুল, সড়ক সম্পাদক মোতালেব হোসেন, কার্যকরী সদস্য আমির হোসেন, মেহের উদ্দিন মেরু, ওবায়দুল ইসলাম সাজু ও অফিস প্রধান এম এ মালেক। 
উল্লেখ্য, নিয়োগপত্র প্রদানের দাবিতে চলতি মাসের গত ৪ নভেম্বর মালিক পক্ষকে ২০ নভেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছিলো রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 3742515574162104385

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item