ডিমলায় উপবৃত্তির ঘুষের টাকা ও ছাত্রী লাঞ্চিতের প্রতিবাদে অভিভাবকদের স্কুল ঘেরাও


বিশেষ প্রতিনিধি ১ আগস্ট॥
শিক্ষার্থীদের সরকারের দেয়া উপবৃত্তির অর্থ পাইয়ে দেবার নামে ছয়শত করে টাকা ঘুষ নেয়া ও প্রাইভেট না পড়ায় এক ছাত্রীকে শিক্ষক কর্তৃক থাপ্পর মারার অভিযোগে আজ বুধবার (১ আগস্ট) অভিভাববকরা ঘেরাও করে নীলফামারীর ডিমলা উপজেলার ছাতনাই কলোনী উচ্চ বিদ্যালয়। এ সময় অবরুদ্ধ হয়ে পড়ে শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সদস্যরা। দুপুর ১২টা হতে ঘন্টাকাল ব্যাপী এই ঘেরাও নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে তা স্থানীয় নেতাদের হস্তক্ষেপে সমাধান করা হয়।
অভিভাবকদের অভিযোগ বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থীদের উপবৃত্তির তালিকায় নাম নিয়ে আসার জন্য ছয়শত করে টাকা আদায় করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বাবুল ইসলাম ও সহকারী শিক্ষক হারুন অর রশিদ। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও উপবৃত্তি তারা পায়নি। ফলে ৬শত ঘুষের টাকা ফেরত ও প্রাইভেট না পড়ায় এক ছাত্রীকে থাপ্পর মারার ঘটনার প্রতিবাদে অভিবাবকগন ক্ষিপ্ত হয়ে এই ঘেরাও কর্মসুচি পালন করে। একদিকে উপবৃত্তির টাকা, অন্যদিকে প্রাইভেট বাধ্যতামুলক করায় স্থানীয় অভিভাবকগন চরম ক্ষোভ প্রকাশ করেন।
এ ঘটনায় বিদ্যালয়ের অভিভাবক সদস্য বাবুল ইসলাম বলেন, সহকারী শিক্ষক মোরশেদ উল করিম প্রাইভেট না পড়ার কারনে ১০ম শ্রেনীর এক ছাত্রীকে থাপ্পর মারেন। বিষয়টি প্রতিবাদ করায় তিনি ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীদের হয়রানী করায় অভিভাবকগন বিদ্যালয় ঘেরাও করে এখানে উপবৃত্তির নামে ৬শত টাকা ঘুষ নিয়ে তারা ঘেরাও করেনি।
অপর দিকে সহকারী শিক্ষক মোরশেদ উল করিম বলেন, প্রাইভেট পড়াটা বাধ্যতামুলক করা হয়নি। তিনি বিদ্যালয় ছুটির পর প্রতিদিন বিকালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রাইভেট পড়ান। প্রাইভেট না পড়ার কারনে পরীক্ষার রুমে শিক্ষার্থীকে লাঞ্চিত কেন করেছেন এমন প্রশ্নের উত্তর তিনি দেননি।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফারুক হোসেন বলেন, উপবৃত্তির জন্য যে সকল ছাত্রীর কাছ হতে টাকা নেয়া হয়েছিল তা ইতিমধ্যে ফেরত দেয়া হয়েছে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোরশেদ উল করিম প্রাইভেট পড়াতে বাধ্য করা ও শিক্ষার্থীকে পরীক্ষার রুমে লাঞ্চিত প্রসঙ্গে বলেন বিষয়টি প্রধান শিক্ষক আসলেও ব্যবস্থা দেয়া হবে। এ ব্যাপারে ছাতনাই কলোনী উচ্চ বিদ্যারযের প্রধান শিক্ষক আব্দুল লতিফ খান মিন্টু ছুটিতে থাকায় কোন বক্তব্য পাওয়া যায়নি। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2265724785636589193

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item