শিক্ষকরা বারান্দায়॥ বৃষ্টিতে ভিজে কোমলমতি শিক্ষার্থীদের করানো হলো এ্যাসেমব্লি!


বিশেষ প্রতিনিধি ১ আগস্ট॥
শিক্ষকরা নিরাপদে বারান্দায় দাঁড়িয়ে থাকলেও বৃষ্টিতে ভিজিয়ে কোমলমতি শিশু শিক্ষাথীদের জোড়পূর্বক করানো হলো এ্যাসেমব্লি(সমাবেশ)। আবার সেই ভিজে যাওয়া শরীরের জামা পড়েই নেয়া হলো ক্লাশ! আজ বুধবার (১ আগস্ট) দুপুর ১২টায় এমন ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডিমলা উপজেলার পুর্বছাতনাই ইউনিয়নের ছাতনাই কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। এ জন্য ওই স্কুলের সহকারী শিক্ষকরা দায়ি করেছেন প্রধান শিক্ষক আফসার আলীকে।
নাম প্রকাশ না করার শর্তে সহকারী শিক্ষকরা বলেন, বৃষ্টির কারনে আমরা সমাবেশ না করার মতামত দিলেও প্রধান শিক্ষক তাদের মতামত উপেক্ষা করেই সমাবেশ চালিয়ে যান। এরপর শিক্ষার্থীদের ভেহা শরীরের কাপড়েই ক্লাশ নিতে বাধ্য করানো হয়। এতে অনেক শিক্ষার্থী হাচি ও কাশির শিকার হয়েছে।
ওইবিদ্যালয়ের ৫ম শ্রেনীর শিক্ষার্থী ওসমান গণি, লিটন, শান্ত, আফসানা, মনিকা, চতুর্থ শ্রেনীর মেধা, সুমনা, মারুফ ও তৃতীয় শ্রেনীর রোকসানা বলেন বৃষ্টির কারনে আমরা সমাবেশ করতে না চাইলেও বিদ্যালয়ের হেড স্যার বৃষ্টিতে ভিজেই আমাদের সমাবেশে অংশ নিতে বাধ্য করেন।
বিদ্যালয় চলাকালীন প্রতিদিন সকাল সাড়ে ৯টা  ও দুপুর ১২ টায় সমাবেশ করার নিয়ম থাকলেও প্রধান শিক্ষক নিজ খেয়ালখুশি অনুযায়ী সকালের সমাবেশ না করে শুধু দুপুরের সমাবেশ করান। অভিভাবক রবিউল ইসলাম বলেন, বৃষ্টি ভেজার কারনে কোমলমতী শিক্ষার্থীরা ক্লাশে মনোযোগী হতে পারবে না। বিভিন্ন অজুহাতে ৩টার মধ্যে বিদ্যালয়ে ছুটি দিবে। আরেক অভিভারক শাহিন আলম বলেন, বৃষ্টিতে ভেজার কারনে বিভিন্ন সমস্যায় পড়বে শিশুরা।
এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফছার আলী সাংবাদিকদের বলেন প্রতিদিনের ন্যায় সমাবেশ চালিয়ে যাচ্ছি। বৃষ্টিতে ভিজে সমাবেশের বিষয়ে তিনি সাংবাদিকদের জবাব দিতে বাধ্য নয় জানিয়ে বলেন জবাব দিতে হলে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দিবো। তিনি আরও বলেন সমাবেশ করার ক্ষেত্রে শিক্ষার্থীদে একটু কস্ট করতেই হবে।
ডিমলা উপজেলা শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস সাংবাদিকদের  বলেন, বৃষ্টিতে ভিজে কোমলমতি শিক্ষার্থীদের সমাবেশে বাধ্য করার কোন নিয়ম নেই। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 6368646933356366008

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item