সৈয়দপুরে মেসার্স ইউসুফ ডেইরী ফার্ম পরিদর্শন করলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ কে এম বোরহান উদ্দিন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর শহরের একটি ডেইরী খামার পরিদর্শন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ কে এম রোবহান উদ্দিন। তিনি মঙ্গলবার (৩ জুলাই) বিকেলে শহরের বাঁশবাড়ী এলাকায় শহীদ মাহাতাব বেগ রোডে অবস্থিত মেসার্স ইউসুফ হৃষ্টপৃষ্ট খামার ও মেসার্স ইউসুফ ডেইরী ফার্ম পরিদর্শন করেন।
নীলফামারী জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর থেকে নিবন্ধন নিয়ে শতাধিক গরু ও ৫০টি ছাগলের সমন্বয়ে ওই খামারটি করেছেন সৈয়দপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী তরুণ উদ্যোক্তা রোটারিয়ান মো. জামিল আশরাফ মিন্টু।
 যুগ্ম সচিব এ কে এম বোরহান উদ্দিন গত মঙ্গলবার বিকেলে আকস্মিক ওই ফার্ম পরিদর্শনে আসেন। এ সময় সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. এনামুল হক, ঢাকা ব্যাংক সৈয়দপুর শাখার ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান,  সৈয়দপুর পৌরসভার  সাবেক প্যানেল চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, সাংবাদিকরাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  এর আগে যুগ্ম-সচিব এ কে এম বোরহান উদ্দিন মেসার্স ইউসুফ ডেইরী ফার্ম চত্বরে এসে পৌঁছলে ফার্মের স্বত্বাধিকারী রোটারিয়ান মো. জামিল আশরাফ মিন্টু তাকে অভ্যর্থনা জানান। পরে যুগ্ম সচিব মেসার্স ইউসুফ হৃষ্টপৃষ্ট খামার ও মেসার্স ইউসুফ ডেইরী ফার্মের সার্বিক কার্যক্রম ঘুরে ঘুরে দেখেন এবং  উদ্যোক্তা মিন্টুর ভূয়সী প্রশংসা করেন।
এ সময়  সেখানে উপস্থিত সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে তাৎক্ষনিক প্রতিক্রিয়া তিনি বলেন  আমাদের দেশের শিক্ষিক বেকার যুবকরা ‘চাকরি’ নামের সোনার হরিণের পিছনে না ঘুরে জামিল আশরাফ মিন্টুর মতো ডেইরী ফার্ম করে নিজেদের ভাগ্যোন্নয়ন ঘটাতে পারেন। এতে করে একদিকে তারা যেমন স্বাবলম্বী হবেন, সেই সঙ্গে দেশও মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে।
পরে তিনি খামারের  রাখা পরিদর্শন বইতে তাঁর মন্তব্য লিখে স্বাক্ষর করেন। তিনি  এ ডেইরী ফার্মকে  সব ধরনের সুযোগ-সুবিধার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সুপারিশ করবেন বলে এর উদ্যোক্তা জামিল আশরাফ মিন্টু আশ্বাস প্রদান করেন।     

পুরোনো সংবাদ

নীলফামারী 6221598819377813722

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item