রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২০ কেজি ওজনের টিউমার অস্ত্রোপচার

মামুনুর রশিদ মেরাজুল,রংপুর ব্যুরো।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গরীব এক মহিলার পেট থেকে ২০ কেজি ওজনের টিউমার অস্ত্রোপচারের মাধ্যমে অপসারন করেছেন গাইনী বিভাগের চিকিৎসক ডা. শাহী ফারজানা তাসমীন।

বুধবার (২৮ ফেব্রুয়ার) রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল প্রায় ১ ঘন্টা ধরে অপারেশনের মাধ্যমে এই টিউমার অপসারন করা হয়। চিকিৎসকরা বলছেন এতো বড় ও বেশি ওজনের টিউমার খুবই কম দেখতে পাওয়া যায়। অস্ত্রোপচারের পর  রোগি ভাল আছেন।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহী ফারজানা তাসমীন জানান, গত সোমবার লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার নারায়ন চন্দ্রের স্ত্রী গীতা রানী(৩৫) নামে এক মহিলা পেটের ব্যাথা নিয়ে হাসপাতালের ১২ নম্বর ওয়ার্ডে ভর্তি হন। তাকে ইউনিট-৩ এর ৩৪ নম্বর বেড দেওয়া হয়। ভর্তির পর পরীক্ষা নিরীক্ষা করে তার পেটে টিউমার হয়েছে বলে জানানো হয়।
এরপর বৃধবার বিকেলে বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহী ফারজানা তাসমীন ঘন্টা ধরে অপারেশন করে গীতা রানীর পেট থেকে ২০ কেজি ওজনের টিউমার বের করেন। ডা. শাহী ফারজানা তাসমীন গরীব রোগিদের সহায়তায় নিবেদিত। গরীব রোগি হলে তিনি বিনা পয়সার চিকিৎসা সহায়তা প্রদান করে থাকেন। দেশ-বিদেশে চিকিৎসা বিষয়ে অভিজ্ঞতা অর্জণকারি ডা. শাহী ফারজানা তাসমীন এখন বিদেশে গাইনী চিকিৎসকদের সেমিনারে রিসোর্সপার্সন হিসেবে বক্তব্য দিচ্ছেন।
বর্তমানে গীতা রানী বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শাহী ফারজানা তাসমীন-এর তত্বাবধানে রয়েছেন। হাসপাতাল থেকেই তাকে সব ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে। ডা. শাহী ফারজানা তাসমীন আরো জানান, তার দীর্ঘদিনের চিকিৎসা জীবনে এব বড় টিউমার খুব কমই দেখেছেন। গীতা রানী গরীব হওয়ায় ব্যক্তিগত ভাবেও ডা. তাসমীন সার্বিক সহায়তা করে যাচ্ছেন। তিনি জানান, অপারেশনের পর গীতা রানী ভাল আছেন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 43203315982012671

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item