পঞ্চগড়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

মুহম্মদ তরিকুল ইসলামঃ
“জীবনকে ভালবাসুন, মাদককে না বলুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক নিয়ন্ত্রণ সংক্রান্ত বিষয়ে জনসচেতনতা গড়ে তোলার লক্ষে পঞ্চগড়ে জেলা তথ্য অফিস ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
১ মার্চ/১৮ বৃহস্পতিবার দুুপুরে জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। পঞ্চগড় জেলার আইন শৃঙ্খলা বাহিনী সমূহের ২০১৭ সালের মাদক উদ্ধার ও মামলা সংক্রান্ত তথ্য, জেলায় মাদক কেনা-বেচা এবং তরুণদের মাদকের ভয়াবহতা তুলে ধরা হয় এবং মাদক থেকে বাঁচাতে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক প্রতিরোধে সভা সেমিনারের বিষয় তুলে ধরেন। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় জানায়, ২০১৭ সালে ৮’শ ৫৬ বোতল ফেন্সিডিল, ১৬ কেজি ৬’শ ৩০ গ্রাম গাঁজা, ২২ পিস ইয়াবা, ৯১ পিছ ইনজেকশন, ১’শ ৯৫ বোতল ভারতীয় মদ, ১’শ ৩২ লিটার চোলাই মদ ও ৮’শ লিটার ওয়াশ মাদকদ্রব্য আলামত হিসেবে জব্দ হয়। তবে জব্দকৃত মালামাল প্রসঙ্গে জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা বলেন, এ জব্দকৃত মালামাল আটক হিসেবে অতি নগন্য। অধিকাংশ পুলিশ ও বিজিবি সদস্যরা মাদক দ্রব্য আটক করলেও তা জব্দ দেখান না এবং টাকার বিনিময়ে অধিকাংশ মাদক সেবি ও ব্যবসায়ীদের ছেড়ে দেয়া হয়। মাদক কেনা বেঁচায় পুলিশ প্রশাসনসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আগে সৎ হতে হবে বলে তার পর অভিযান চালাতে বললেন। তা হলেই জেলা মাদক মুক্ত হবে। উপস্থিত গণমাধ্যম কর্মীরা বলেন, জেলার রতœীবাড়ি, ট্রাক-টার্মিনাল, বাস টার্মিনাল, সোনাপাতিলা, ভজনপুর ও বাংলাবান্ধাসহ বিভিন্ন জায়গায় মাদকের এজেন্ট ও ডিলারদের গ্রেফতার করতে হবে। যারা সেবন করে তাদের না ধওে, মুলত মাদকের মূল নায়কদের বা বিক্রেতাদের ধরলে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা ম্যাজিস্ট্রেট অতিন কুমার কুন্ড (এডিএম), জেলা তথ্য অফিসার আলমগীর কবির, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অফিসার পঞ্চগড়ের সহকারী পরিচালক শহিদুল মান্নাফ কবির, পরিদর্শক আব্দুল মান্নান ও পঞ্চগড় জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক গণমাধ্যম কর্মীরা ।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3861259897558439829

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item