জলঢাকায় প্রকল্প অবহিতকরণ সভা অনু্ষ্ঠিত

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় সাংবাদিকদের সাথে শো প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয় । গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে এবং বাস্তবায়নকারী সংস্থা ল্যাম্বের সহযোগিতায় প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজন এই অবহিতকরন সভায় সভাপতিত্ব করেন প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রোগাম ম্যানেজার ডাঃ হৃষিকেশ সরকার। এসময় উপস্হিত ছিলেন জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ স্বাস্থ্য কর্মকর্তা জেডএ সিদ্দিকী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান পাটোয়ারি, প্লানের কমিউনিকেশন স্পেশালিষ্ট বিপ্লবী রানী দে রায়, ল্যাম্বের প্রজেক্ট ম্যানেজার লিটন বালা ও শো প্রকল্পের উপজেলা ম্যানেজার মোস্তাফিজার রহমান প্রমুখ।
২০১৬ সাল থেকে শো প্রকল্প জলঢাকা উপজেলায় মা ও শিশু মৃত্যু রোধে কাজ করে আসছে।
শুরুতে সংস্হার প্রোগাম ম্যানেজার ডাঃ হৃষিকেশ সরকার কর্ম এলাকা, অংশগ্রহনকারী, মূল কার্যক্রম, উল্লেখযোগ্য অর্জন এবং সফলতা সম্পর্কে উপস্হিত সাংবাদিকদের অবহিত করেন।
এছাড়াও তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
পরে সাংবাদিকবৃন্দ খুটামারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন করেন।
খুটামারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি জরুরী প্রসূতি সেবায় এই ইউনিয়নে গুরুত্বপূর্ণ  অবদান রাখায় রংপুর বিভাগে শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নির্বাচিত হয়েছে।
বাংলাদেশ সরকারের পরিবার পরিকল্পনা বিভাগ দেশের ৮টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রকে শ্রেষ্ঠ হিসাবে নির্বাচিত করে এর মধ্যে খুটামারা একটি। গত ১৬ জুলাই, ২০১৭ তারিখে প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে মাননীয়  স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী মোহাম্মদ নাসিম মহোদয়ের নিকট থেকে রাবেয়া বেগম,  পরিবার কল্যান পরিদর্শিকা, খুটামারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের পক্ষে এই পুরস্কার গ্রহন করেন।
খুটামারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে জুলাই ২০১৬ থেকে জুন ২০১৭ পর্যন্ত মোট ৩৪১ টি নিরাপদ প্রসব  সম্পন্ন হয়েছে, ১৬৬১ জন গর্ভবতী মা প্রসব পূর্ববতী, ৬৪১ জন মা প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবা গ্রহন করেছেন
জুলাই ২০১৬ থেকে জুন ২০১৭ পর্যন্ত জলঢাকা উপজেলায় মোট ১১ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দে ১৪২৫ টি নিরাপদ প্রসব  সম্পন্ন হয়েছে, ১১৭৯৩ জন গর্ভবতী মা প্রসব পূর্ববতী, ২০৯৪ জন মা প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবা গ্রহন করেছেন এবং ৩৬১ জন গর্ভবতী মাকে উন্নত চিকিৎসার জন্য নীলফামারী জেলা সদর ও রংপুর মেডিকেল কলেজে প্রেরন করা হয়েছে ।
অবহিতকরন সভায় উপস্থিত ছিলেন জলঢাকা উপজেলার সাংবাদিকবৃন্দ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং ল্যাম্বের শো প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।।

পুরোনো সংবাদ

নীলফামারী 6218736749196810738

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item