সৈয়দপুর পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট ঘোষণা

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার আগামী ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ৮০ কোটি ৩৪ লাখ ১৪ হাজার ৭০৩ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। আজ (বুধবার) বিকেলে সৈয়দপুর পৌরসভার সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে সম্মেলনে ওই বাজেট ঘোষণা করা হয়। সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ  হোসেন সরকার বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব ও বাজেট উপস্থাপন করেন।
ঘোষিত বাজেটে রাজস্ব খাতে মোট আয় দেখানো হয়েছে ১৯ কোটি ৪৩ লাখ ২৭ হাজার ৬০৬ টাকা। আর আগত তহবিল ৬৯ লাখ ৬৬ হাজার ২৫ টাকা দেখানো হয়। বাজেটে  রাজস্ব আয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, পৌরসভার সম্পত্তি থেকে ১ কোটি ৩০ লাখ টাকা, সরকারী অনুদান ১ কোটি ১৩ লাখ ১৫ হাজার টাকা, রিলিফ খাতে ৬ লাখ, পানি শাখার আয় ১ কোটি ৬১ লাখ ৫৮৫ টাকা। পক্ষে রাজস্ব খাতে ব্যয় ধরা ২০ কোটি ৫১ লাখ ৫৬ হাজার ৭৩৬ টাকা। রাজস্ব খাতে ব্যয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের সম্মানী ভাতা ও ভ্রমন ভাতা ১ কোটি, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ৩ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ৪১২ টাকা, কঞ্জারভেন্সী মঞ্জুরী ২ কোটি ৮১ লাখ ৯৫ হাজার ৫শ’ টাকা, সংস্থাপন খাতে ব্যয় ১ কোটি ২০ লাখ টাকা,স্বাস্থ্য ও পয়ঃপ্রনালী পরিষ্কার ১ কোটি ৯৭ লাখ ১৩ হাজার টাকা এবং নিজস্ব তহবিলে উন্নয়ন ৫ কোটি ১০ লাখ টাকা। বাজেটে নতুন কোন করারোপ করা হয়নি।
 বাজেট ঘোষণা অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর পৌরসভার সচিব আশিষ কুমার সরকার।
 এতে অন্যান্যদের মধ্যে  আলোচনায় অংশ নেন, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব মো. আমিনুল হক, মো. আমিরুজ্জমান,সাংবাদিক আবু-বিন- আজাদ রতন, সাকির হোসেন বাদল, নজরুল ইসলাম, নজরুল ইসলাম মাষ্টার, মেহেরুন্নেছা প্রমূখ। পরে বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলায় কর্মরত আমন্ত্রিত সাংবাদিকবৃন্দ সৈয়দপুর পৌরসভার সকল কাউন্সিলর,কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 পুরো বাজেট ঘোষণা অনুষ্ঠানটি স্থানীয় কেবল টিভি নেটওয়ার্কে মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।                                      

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5129433763837291201

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item