নীলফামারীতে পাকা সড়ক ও ব্রীজ নির্মানের কাজের উদ্বোধন করলেন সংস্কৃতিমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৯ জানুয়ারী॥
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি  নীলফামারী জেলা সদরের চাপড়া সরমজানী ইউনিয়নের ইটাপীর থেকে চাপড়া কাচারী পর্যন্ত দুই দশমিক তিন কিলোমিটার ও রামনগর-চাঁদের হাট পর্যন্ত ১ দশমিক ১ কিলোমিটার সড়কের পাকাকরণ এবং রামনগা-  চরচরাবাড়ির সন্যাসীতলা নামক স্থানে ৬০ মিটার দৈর্ঘ্য ব্রীজ নির্মান কাজের ভিত্তি ফলক উম্মোচন করেছেন।
আজ বৃহস্পতিবার দুপুরে চাপড়া সরমজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, চাপড়া সরমজানী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান  খলিলুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেত্রীত্বে গোট্ দেশের ন্যায় নীলফামারীর উন্নয়ন্ এগিয়ে চলেছে। আমাদের প্রধানমন্ত্রী গরিব দুঃখি মানুষকে স্বাবলম্বি করতে নিরশলভাবে কাজ করছেন। নীলফামারীর ইপিজেডে ২৬ হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে, আগামীতে সেখানে ৪০ হাজার মানুষের কর্মসংস্থান করা হচ্ছে। এখানে অর্থনৈতিক জোন হবে, মেডিকেল কলেজ হবে।
এ সময় অভিভাবকদের উদ্যেশ্যে মন্ত্রী বলেন, মেয়েদের বাল্য বিয়ে দেবেন না, সরকার তাদের বিনা বেতনে লেখাপড়ার সুযোগ করে দিয়েছেন, বিনামুল্যে বই দিচ্ছেন।  তাদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করবেন। 
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, এলজিইডি নীলফামারীর নির্বাহী প্রকৌশলী  বেলাল হোসেন ও সদর উপজেলা প্রকৌশলী ে সাইফুল ইসলাম।
সংশ্লিষ্ট সুত্র মতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) জিওবির অর্থায়নে এক কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে ইটাপীর থেকে চাপড়া কাচারী পর্যন্ত দুই দশমিক তিন মিটার সড়ক, 
৬৪ লাখ টাকায় রামনগর-চাঁদের হাট পর্যন্ত ১ দশমিক ১ কিলোমিটার সড়কের পাকাকরণ এবং রামনগর -চরচরাবাড়ির সন্যাসীতলা নামক স্থানে এক কোটি ১৯ লাখ টাকায়  ৬০ মিটার দৈর্ঘ্য ব্রীজ নির্মান কাজের ভিত্তি ফলক উম্মোচন করেন সংস্কৃতি মন্ত্রী। পরে মন্ত্রী জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আওতাধিন থাই পেয়ারা বাগান পরিদর্শন করে চাপড়া এলাকায়। সেখানে আব্দুস সালামের আট বিঘা জমির উপর এই বাগান করা হয়েছে। সেখানে মন্ত্রী এক অনুষ্ঠানের মাধ্যমে শতাধিক শীর্তাত মানুষজনের মাঝে একটি করে কম্বল ও দুইটি কনে পেঁপের চারা বিতরন করেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 7619030163018561843

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item