ডিমলায় জমি নিয়ে বিরোধে আহত তিন


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৯ জানুয়ারী॥
নীলফামারীর ডিমলায় দুই ভাইয়ের মধ্যে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় তিনজন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের বন্দর খড়িবাড়ি গ্রামের এ ঘটনায় হারুন-অর রশিদ (৫৫) নামে একজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায়, ৫৫ শতক জমির মালিকানা নিয়ে খগাখড়িবাড়ি ইউনিয়নের বন্দর খড়িবাড়ি গ্রামের মৃত সামছুল হুদার দুই ছেলে হারুন-অর রশিদ ও সহিদুল আলমের (৬০) মধ্যে দ্বন্দ দীর্ঘ দিনের। ওই জমিতে ছোটভাই হারুন-অর রশিদ  নুর বিদ্যা নিকেতন নামে একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলে সেটির পরিচালকের দায়িত্ব পালন করছিলেন।  ছয়মাস পূর্বে বড়ভাই সহিদুল ইসলাম মালিকানার দাবিতে ওই প্রতিষ্ঠানের ৭টি শ্রেণী কক্ষ দখল করে সেখানে বাড়ি করে বসবাস শুরু করেন। বৃহস্পতিবার সকালে উভয় পক্ষের মধ্যে সঘর্ষ বাধলে হারুন-অর রশিদ এবং সহিদুল আলমের দুই ছেলে রাকিবুল ইসলাম (৩০) ও শরিফুল ইসলাম (২৫) আহত হয়। আহতদের ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখান থেকে হারুন-অর রশিদকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থান্তর করা হয়েছে।
ছোটভাই হারুন-অর রশিদ অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠানে শিশু শিক্ষার্থীদের ক্লাশ চলছিল। এসময় ওই বাড়িতে উচ্চস্বরে ইলেকট্রনিক্স ডিভাইসে গান বাজানো হচ্ছিল। এতে বাধা দিলে আমার বড়ভাই সহিদুল আলম (৬০) ও তার দুই ছেলে রাকিবুল ইসলাম, ও শরিফুল ইসলাম চড়াও হয়ে প্রতিষ্ঠানের শিক্ষকসহ আমার ওপর হামলা চালায়।
অরদিকে সহিদুল আলম বলেন, বৃস্পতিবার সকালে কোন কারণ ছাড়াই বিদ্যালয়ের শিক্ষকসহ আমার ছোটভাই হারুন বাড়িতে প্রবেশ করে হামলা চালিয়ে ভাঙচুর করে। তাদের হামলায় আমার দুই ছেলে আহত হয়।
ডিমলা থানার উপপরিদর্শক শাহাবুদ্দিন আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ সেখানে যায়। বর্তমানে সেখানে স্বাভাবিক পরিস্থি বিরাজ করছে। উভয় পক্ষকে থানায় এসে আভিযোগ দায়ের করতে বলা হলে বিকেল পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 4130798498027296031

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item