ওয়ার্ল্ড ব্যাংকের দেয়া অর্থে সৈয়দপুর শহর উন্নয়নে বাধা

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ঃ
সৈয়দপুর শহর উন্নয়নে মিউনিসিপ্যাল গভর্ণমেন্ট এন্ড সার্ভিস প্রজেক্ট (এমজিএসপি) এর কাজ সিডিউল মোতাবেক করতে পাচ্ছেন না বলে দুঃখ প্রকাশ করেন ঠিকাদার মাহবুব আলম ও তার সহযোগী টিপু আহমেদ। সম্প্রতি শহরের সামসুল হক সড়কের সংস্কার কাজ চলাকালীন তারা এ দুঃখ প্রকাশ করেন। 

জানা যায়, সৈয়দপুর পৌর এলাকার রাস্তাঘাট ও নালা সংস্কার করতে ওয়ার্ল্ড ব্যাংক (এমজিএসপি) এর মাধ্যমে ১০ কোটি টাকা বরাদ্দ দেয়। বরাদ্দকৃত অর্থের ৩ কোটি ৬৪ লাখ ৫২ হাজার টাকায় শহরের থ্যাংকস কথ, মুক্তিযোদ্ধা রোড ও ড্রেন। সামসুল হক সড়ক হতে জিকরুল হক রোড হয়ে ১নং রেল ক্রসিং পর্যন্ত সংস্কার কাজ এরইমধ্যে শুরু হয়েছে। কিন্তু সড়কগুলির পার্শ্ববর্তী দোকানীদের কারনে সিডিউল মোতাবেক কাজ করতে ব্যর্থ হচ্ছেন বলে জানা যায়। 
সূত্র জানায়, গত ১৯ মার্চ রাস্তাটি সংস্কার কাজ শুরু হয়ে শেষ হওয়ার কথা আগামী ৩৬৫ দিনে। রাস্তাটি চওড়া হওয়ার কথা ২৬ ফিট। সেখানে মাত্র ২২ ফিট চওড়া করতে গিয়েও প্রায় ১০০টি দোকান রাস্তার ভিতরে ঢুকে পড়ে। সঠিক মাপে রাস্তাটি নির্মাণ করতে দোকানীদের সরানোর কথা বলতে গিয়ে ঠিকাদাররা লাঞ্চিত ও হুমকির সম্মুখীন হয়েছেন। 
নাগরিক উন্নয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক ইয়াসিন আলী বলেন, রংপুর শহর উন্নয়নের দাবীদার ঝন্টুর ন্যায় সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারও ওয়ার্ল্ড ব্যাংকের কাছে বরাদ্দ এনেছেন। বরাদ্দকৃত সেই অর্থে কাজও শুরু হয়েছে। কিন্তু পার্শ্ববর্তী দোকানীদের কারনে সঠিক মাপের রাস্তা নির্মাণ করতে ঠিকাদাররা ব্যর্থ হচ্ছেন। তিনি বলেন সৈয়দপুরের উন্নয়নের স্বার্থে যদি দোকানীদের সরিয়ে সঠিক মাপের রাস্তা নির্মাণ হয় তাহলে পরবর্তীতে সেখান থেকে আরও ১শ কোটি টাকার বেশী বরাদ্দ মিলতে পারে বলে মন্তব্য করেন তিনি। 
এ ব্যাপারে ঠিকাদার মাহবুব ও টিপু আহমেদ বলেন, সিডিউল মোতাবেক কাজ করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু দোকানীরা এতে বাধার কারন হয়ে দাঁড়িয়েছে। শহরবাসী, সাংবাদিক ও পৌর পরিষদের সহযোগিতা পেলে দোকানীদের সরিয়ে সিডিউল মোতাবেক রাস্তাটি সংস্কার করা সম্ভব বলে জানান তিনি। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5006762651195251399

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item