হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে প্রবেশের অপরাধে আটক ২১

হাজী মারুফ রংপুর  : 

ভারত থেকে অবৈধভাবে দেশে প্রবেশের অপরাধে হিলি সীমান্ত থেকে ২১ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃতরা সকলেই ভারতের পাঞ্জাবের একটি ইট ভাটার শ্রমিক। কাজের সন্ধ্যানে তারা ৫ মাস আগে ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্ত দিয়ে ভারতে যায়। গতকাল সকালে হিলি সীমান্ত দিয়ে দেশে ফেরার সময় বিজিবি সদস্যরা তাদের আটক করে।

হিলি চেকপোষ্ট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল জব্বার জানান, আটককৃতরা আজ সকালে সীমান্তের ফকিরপাড়া এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে দেশে প্রবেশ করে। গোপন সূত্রে এমন খবর পেয়ে বিজিবি’র একটি দল সিপি রোড় টেম্পু ষ্ট্যান্ড এলাকার একটি বাড়িতে অভিযান চালায় এসময় সেখান থেকে ২১জনকে আটক করা হয়। আটককৃতদের বাড়ি ঠাকুরগাঁও জেলার বিভিন্ন উপজেলায়। তাদের বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে মামলা করা হয়েছে।
আটককৃত ঠাকুরগাঁও এর হরিপুর উপজেলার ছাইদুল ইসলাম, মোবারক হোসেন ও শ্রী ধনীরাম জানান, ঈদ কে সামনে রেখে প্রথমে ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্ত দিয়ে বাড়ি ফিরার চেষ্টা করেন, কিন্তু হরিপুর সীমান্তে বিএসএফের কড়াকড়ি থাকায় তারা সেখান থেকে ফিরে হিলি সীমান্তে আসেন। সীমান্তের ওপারে দালালের মাধ্যমে জনপ্রতি ১৫শ’ টাকা করে দিয়ে হিলি সীমান্তের ২৮৫/১৫ সাব সীমানা সংলগ্ন ফকিরপাড়া এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে বাড়ি যাওয়ার সময় তাদের আটক করা হয়।
আটককৃতরা আরো জানায়, গত ৫-৬ মাসে আগে ঠাকুরগাঁও জেলার হরিপুর সীমান্ত দিয়ে তারা কাজের সন্ধানে ভারতে যান। সেখানে ভারতের পাঞ্জাব প্রদেশের একটি ইট ভাটায় তারা শ্রমিকের কাজ করছিলেন

পুরোনো সংবাদ

দিনাজপুর 7416065781118248608

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item