বদরগঞ্জে ট্রেনের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ আহত ৪

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস : 

রংপুরের বদরগঞ্জে ট্রেনের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ চারজন মাছ ব্যবসায়ী আহত হয়েছেন। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার সকাল ছয়টার দিকে স্থানীয় পকিহানী রেলক্রসিং পারাপারের সময় ওই দুর্ঘটনা ঘটে। ওই সময় রেলক্রসিংয়ে দায়িত্বে থাকা গেটম্যান হাসান আলী বাড়িতে ঘুমিয়ে ছিলেন বলে তিনি ইউএনও’র নিকট স্বীকার করেছেন।

আহতরা হলেন, পিকআপ ভ্যানের চালক ফরিদুল ইসলাম (৩৫), মাছ ব্যবসায়ী রাশেদুল ইসলাম (৩০),  মাইদুল ইসলাম (৩৮) ও জাহিদ হোসেন (১২)। তাঁদের সকলের বাড়ি নওগাঁ জেলার কমলপুর গ্রামে।
প্রত্যক্ষদর্শী সূত্রে  জানা গেছে, গতকাল ভোরে ওই ব্যবসায়ীরা একটি পিকআপ ভ্যানে (বগুড়া ন-১১-১০৪১) নওগাঁ থেকে মাছ নিয়ে বদরগঞ্জে আসছিলেন। পিকআপটি সকাল ছয়টার দিকে বদরগঞ্জ পৌর শহরের পকিহানী রেলগেট পারাপারের সময় পার্বতীপুর থেকে পাটগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা দ্রুতগামী একটি কমিউটার ট্রেন ধাক্কা দেয়।
প্রত্যক্ষদর্শী পকিহানী গ্রামের ধলু মিয়া (৪৫) বলেন, ‘দুর্ঘটনার সময় বিকট শব্দ হয়। ট্রেনটি ওই পিকআপ ভ্যানকে বেশ কিছু দূর হেঁচড়ে টেনে নিয়ে যায়। পাশেই আহতরা পড়ে কাঁতরাতে থাকেন। স্থানীয় দমকলবাহিনীর লোকজন খবর পেয়ে দুর্ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে  যায়।
দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ওই রেলগেট থেকে ২০-৩০ হাত দুরে পিকআপ ভ্যানটি উল্টে পড়ে আছে। সেখানে পাওয়া যায় ওই রেলক্রসিংয়ের দায়িত্বপ্রাপ্ত গেটম্যান আকবর আলীর ছেলে হাসান আলীকে। 
তিনি বলেন, বাবার পরিবর্তে আমি এখানে দায়িত পালন করি। ঘটনার সময় বাড়িতে ছিলাম। দায়িত্ব পালন ছেড়ে বাড়িতে থাকা প্রসঙ্গে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘ভাই, চার হাজার ২০০ টাকা মাসিক চুক্তিতে এখানে দায়িত্ব পালন করি। ঠিকমত সেই টাকাও পাই না। কথায় কথায় আমাকে দায়িত্ব থেকে বাদ দেওয়া হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত বদরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার সিদ্দিক আলী বলেন, ওপর থেকে রেলের কর্মকর্তারা এসে ঘটনা তদন্ত করবেন। গেটম্যানের অভিযোগ সঠিক নয়।
বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেক্সের চিকিৎসক মালিহা কুদ্দুস বলেন, ওই দুর্ঘটনায় আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাৎক্ষনিক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে গতকাল শনিবার দুপুর ১২ টার দিকে ওই দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক রাহাত আনোয়ার। তার সাথে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল হক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার ইসতিয়াক আহমেদ। এ সময় জেলা প্রশাসক ওই রেলক্রসিয়ের দায়িত্বে থাকা গেটম্যান হাসান আলীর সাথে কথা বলেন। পরে তিনি ক্রসিংয়ের নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। 

পুরোনো সংবাদ

রংপুর 7187856343271754627

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item